জাতীয়প্রযুক্তিরকমারিরুপসী বাংলা

খুলনায় জুট মিলের মালিককে গ্রেফতারের আলটিমেটাম

সন্জ্ঞিব দত্ত খুলনা থেকে ||  মহসেন জুট মিলের শ্রমিক-কর্মচারীদের চূড়ান্ত পাওনা পরিশোধ না করায় অনশন কর্মসূচিতে নেমেছেন শ্রমিক-কর্মচারীরা। জেলা প্রশাসক ও স্থানীয় সংসদ সদস্যের আশ্বাসের পরও মালিক শ্রমিকদের পাওনা পরিশোধ করছেন না।

ঈদের আগে শ্রমিকদের টাকা দেয়ার কথা থাকলেও সেটি দেয়া হয়নি। ফলে বাধ্য হয়েই মাঠে নেমেছেন শ্রমিক-কর্মচারীরা।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত নগরীর শিরোমনীস্থ মহসেন জুট মিলের সামনে অনশন কর্মসূচি করেন শ্রমিক-কর্মচারীরা।

অনশন কর্মসূচিতে সভাপতিত্ব করেন সাধারণ শ্রমিক-কর্মচারীরা ইউনিয়নের সাবেক সভাপতি শহীদুল্লাহ খান এবং পরিচালনা করেন ক্ষতিগ্রস্ত শ্রমিক পরিবারের সন্তান সাইফুল্লাহ তারেক।

নেতৃবৃন্দ এ সময় বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে মহসেন জুট মিলের মালিককে গ্রেফতার করতে হবে। অন্যথায় খুলনা-যশোর মহাসড়ক অবরোধসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে। মালিকপক্ষ একাধিকবার আশ্বস্থ করার পরও ছাঁটাইকৃত শ্রমিক-কর্মচারীদের বকেয়া পাওনা পরিশোধ করা হয়নি।

এ সময় আরও বক্তব্য দেন ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলহাজ শেখ মনিরুল ইসলাম, খুলনা জেলা তাঁতি লীগের সদস্য সচিব কাজী আজাদুর রহমান হিরক, মুক্তিযোদ্ধা ও মিলের শ্রমিক ইঞ্জিল কাজী, মাহাতাব উদ্দিন, কারি আশরাফ উদ্দিন, ইব্রাহিম কাগজী, মিলের সাবেক সিবিএর সাধারণ সম্পাদক খান গোলাম রসুল, আমির মুন্সি, আইনুদ্দিন, সাংবাদিক মিহির রঞ্জন বিশ্বাস প্রমুখ।

0Shares

Comment here