খেলার মাঠেজাতীয়রকমারিলাইফস্টাইলস্বাস্থ্যপাতা

চাপ কমেছে পাটুরিয়ায়, পার হচ্ছে ট্রাক

নিজস্ব প্রতিবেদক ||  তিন দিন পর যাত্রীবাহী বাস ও ছোট গাড়ির চাপ কমেছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। এতে পারাপারের সুযোগ পাচ্ছে ফেরিঘাট এলাকায় অপেক্ষমাণ পণ্যবাহী ট্রাক।

শুক্র, শনি ও রোববার সরকারি ছুটি থাকায় এ নৌপথে যানবাহনের চাপ বেড়ে যায়। অগ্রাধিকার ভিত্তিতে ছোট গাড়ি ও বাস পারাপারের ফলে পণ্যবাহী ট্রাকগুলোকে পারের অপেক্ষায় রাখা হয়। এখন চাপ কমায় পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে বলে জানিয়েছেন ঘাট সংশ্লিষ্টরা।

সোমবার (৩১ আগস্ট) সকাল ৯টার দিকে বরংগাইল হাইওয়ে থানার ইনচার্জ বাসুদেব সিনহা জানান, গত তিন পাটুরিয়া-দৌলতদিয়ায় যানবাহনের বেশ চাপ ছিল। তবে বেশিরভাগ যানবাহন যমুনা সেতু দিয়ে পারাপার হওয়ায় এ নৌপথে চাপ কমেছে। উথুলী সংযোগ সড়কে ৫০টির মতো পণ্যবাহী ট্রাক আছে। দ্রুতই এগুলো পারাপারের জন্য ছেড়ে দেওয়া হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাম হোসেন জানান, পাটুরিয়া ট্রাক টার্মিনালে ২৫০টির মতো পণ্যবাহী ট্রাক রয়েছে। বাস ও ছোট গাড়ির সংখ্যা একদম কম থাকায় ট্রাকগুলো পারাপার করা হচ্ছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ১৭টি ফেরির মধ্যে ১৬টি ফেরি চলাচল করছে।

0Shares

Comment here