খেলার মাঠেজাতীয়রাজনীতিস্বাস্থ্যপাতা

সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় চলবে গণপরিবহন

 

আবুল বাশার || করোনাভাইরাসের মহামারী সংক্রমণ রোধে সীমিত আকারে গণপরিবহন চালু করে ভাড়া ৬০ ভাগ বাড়িয়েছিল সরকার। তবে ১ সেপ্টেম্বর থেকে এই নির্দেশনা বাতিল করা হয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) উপ-পরিচালক আব্দুর রাজ্জাক বুধবার (১৯ আগস্ট) বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ৩১ আগস্ট পর্যন্ত ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির এই নিয়ম থাকবে। ১ সেপ্টেম্বর থেকে আসন অনুযায়ী ভাড়া নেওয়া হবে।

আব্দুর রাজ্জাক বলেন, আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাসের দুই সিটের জায়গায় সিটে একজন করে বসবে এবং আগের বর্ধিত ভাড়া বলবৎ থাকবে। ৩১ আগস্টের পর আগের ভাড়ায় বাসে যাতায়াত করা যাবে। এ সংক্রান্ত একটি প্রস্তাব তৈরি করে আমরা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠাবো।

তিনি বলেন, ভাড়া কমানোর প্রস্তাবের সঙ্গে দুই সিটে দুজন যাত্রী বসা, প্রত্যেকের মাস্ক পরা, গাদাগাদি করে যাত্রী না তোলাসহ কয়েকটি নির্দেশনা থাকবে।

আব্দুর রাজ্জাক বলেন, কিছুদিন আগে ২২টি হাইওয়েতে নসিমন, করিমন ও ভটভটি চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়েছিলো। তাই হাইওয়ে পুলিশকে এখন সেই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য বলা হয়েছে। এছাড়া ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধের বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে নজর দিতে বলা হয়েছে।

বৈঠকে ড্রাইভিং লাইসেন্স দেওয়ার বিষয়ে আরও গতি বাড়াতে বলা হয়েছে বলেও জানান তিনি।

0Shares

Comment here