জাতীয়প্রযুক্তিস্বাস্থ্যপাতা

ময়মনসিংহের নান্দাইলে জনতার রোষে বাড়ি ছেড়ে পালিয়ে গেলো এক মাদক কারবারী

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি | ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলাধীন মোয়াজ্জেমপুর ইউনিয়নের কাদিরপুর গ্রামে সোমবার দুপুরে এক মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে বিশাল বিক্ষোভ করেছেন স্হানীয় এলাকাবাসী। জানা যায়,কাদিরপুর ব্যাপারিপাড়া গ্রামের মৃত মাহমুদ হোসেন ব্যাপারীর ছেলে এমদাদ মিয়া ওরোপে (এমদা) দীর্ঘদিন ধরে নিজ বাড়িতে মাদকের ব্যবসা করে আসছিলো। এলাকাবাসী এলাকাকে মাদকমুক্ত করতে
গত ১৩ আগষ্ট বৃহস্পতিবার এলাকাবাসী এমদাদকে তার পরিবার পরিজন নিয়ে তিনদিনের মধ্যে নিজ এলাকা ছেড়ে যাওয়ার জন্য সময় বেঁধে দেন। কিন্তু
তিনদিন পার হয়ে গেলেও সে এলাকা না ছাড়ায় এলাকাবাসী এমদাদের বিরুদ্ধে স্থানীয় কালিয়াপাড়া বাজারে বিক্ষোভ মিছিল করে এবং তাকে তার নিজ বাড়ি থেকে উচ্ছেদ করার ঘোষণা দেন। বিক্ষোভ মিছিলটি এমদাদের বাড়ী অভিমুখে আসার খবর পেয়ে সে বাড়ী থেকে পালিয়ে যায়।

এ বিষয়ে এমদাদের ছোট ভাই সিরাজুল ইসলাম জানান,তার দুই স্ত্রী ও ছয় সন্তান রয়েছে।সে দীর্ঘদিন ধরে মাদক ব্যাবসার সাথে জড়িত। তাকে বারবার নিষেধ করা সত্বেও মাদক ব্যাবসা থেকে সে ফিরে আসেনি। তার কারণে আমরাও এলাকাবাসীর চাপের মুখে আছি।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার একাধিক ব্যাক্তি জানান, এমদাদের মাদক ব্যাবসায় যুব সমাজ জড়িয়ে পড়েছে। নষ্ট হচ্ছে এলাকার সুন্দর পরিবেশ। তাই আমরা এলাকার স্বার্থে বাধ্য হয়ে রাস্তায় নেমে মিছিল করছি।

এ বিষয়ে এলাকার বীর মুক্তিযুদ্ধা গাজী সেলিম ভূইয়া জানান, মুষ্টিমেয় মাদককারবারী তরুণ সমাজকে ধ্বংস করে দিচ্ছে। তাই মাদক ব্যাবসায়ীর বিরুদ্ধে এলাকাবাসী প্রতিরোধ গড়ে তুলছেন। তিনি এ ব্যাপারে স্হানীয় প্রশাসনের কঠোর পদক্ষেপ চান।

এ বিষয়ে জানতে চাইলে মোয়াজ্জেমপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবু বক্কর সিদ্দিক বলেন, আমি এলাকায় ছিলাম না। এ বিষয়ে কিছু জানিনা। এমদাদ একজন গাজাখোর, ইয়াবাখোর এবং মাদক কারবারী। তিনি বলেন অচিরেই এমদাদের সাংগু পাংশু দের উচ্ছেদ করা হবে।

0Shares

Comment here