খেলার মাঠেজাতীয়লাইফস্টাইল

ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে শাজাহান খানের মামলা

আবুল বাশার || সাবেক নৌমন্ত্রী শাজাহান খানের পরিবার নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করার অভিযোগে দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনসহ দুই জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রোববার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদের আদালতে এ মামলা করেন শাজজাহান খান। মামলায় আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য মামলাটি রাখেন।

মামলার অপর আসামি হলেন- কাদেরিয়া পাবলিকেশন্স অ্যান্ড প্রোডাক্টস লিমিটেডের পরিচালক আব্দুল কাদের।

মামলার অভিযোগ থেকে জানা যায়, চলতি বছরের ২০ ফেব্রুয়ারি শাহজাহান খানের একমাত্র মেয়ে ঐশী লন্ডন থেকে ছুটিতে বাংলাদেশে আসেন। করোনার কারণে তিনি আর যেতে পারেননি।

এরপর গত ২৬ জুলাই বিমানে করে ইংল্যান্ড যাওয়ার কথা থাকলে তিনি দুই দিন আগে ডিএনসিসি আইসোলেশন সেন্টারে করোনা পরীক্ষা করেন। একদিনপর করোনা নেগেটিভ রিপোর্ট আসে। ইমিগ্রেশন যাচাইয়ের সময় অনলাইনে করোনা পজেটিভ আসে।

এরপর শাহজাহান খান ২৭ জুলাই ঐশী স্বাক্ষরিত চিঠিতে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করেন। পরে সংবাদ সম্মেলন ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেটারেন্স সেন্টারের পরিচালক ভুলের দায় স্বীকার করেন। সংবাদ সম্মেলনে বলা হয়, তাদের ডাটা অপারেটরের ভুলের কারণে ঐ সমস্যা তৈরি হয়। যার জন্য শাহজাহান খান বা তার মেয়ে মোটেও দায়ী নন।

এরপর এ এম এম বাহাউদ্দীন ২৮ জুলাই তার পত্রিকার সম্পাদকীয়তে ক্যাপশনে লিখেন, শাহজাহান খানের মেয়ের করোনা সনদ জালিয়াতি। এর নিচে লিখেন, ‘করোনার জাল সনদ দেখিয়ে লন্ডনে যাওয়ার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ধরা পড়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক নৌ মন্ত্রী শাহজাহান খানের মেয়ে ঐশী খান। করোনা পজিটিভ থাকার পরও নেগেটিভ সনদ নিয়ে লন্ডনে যাচ্ছিলেন। সেখানে তিনি পড়াশুনা করেন। তাকে ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি।’

এ ঘটনায় শাহজাহান খানের পরিবারের মানহানি হয়েছে বলে আদালতে মামলাটি করেন শাহজাহান খান।

 

0Shares

Comment here