খেলার মাঠেজাতীয়ধর্মকর্মরকমারিস্বাস্থ্যপাতা

আক্কেলপুরে জাতীয় শোক দিবস পালিত

 

আক্কেলপুর প্রতিনিধি: জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম মৃত্যুবার্ষিকী আজ, শনিবার যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে দিবসটি।

এ উপলক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে আলোচনা সভা, ভার্চুয়াল পদ্ধতিতে সংগীত, চিত্রাঙ্কন, আবৃত্তি প্রতিযোগিতাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বঙ্গবন্ধুর আদর্শকে অনুসরণ করে দেশ গড়ার প্রত্যয় জানানো হয়।

সামাজিক দূরত্ব বজায় রেখে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা চত্বর থেকে সকাল সাতটায় একটি শোক রেলী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসকারি প্রতিষ্ঠান এবং বিভিন্ন শ্রেণি–পেশার মানুষ। পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভা
ও উপজেলা চত্বরে বৃক্ষ রোপন করা হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার এস, এম হাবিবুল হাসান প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সালাম আকন্দ বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়া। আমরা যদি যার যার অবস্থান থেকে অবদান রেখে তাঁর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণ করতে পারি, তবেই তাঁর প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা হবে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী মাস্টার, জেলা আওয়ামী লীগের কোষাদক্ষ ও জয়পুরহাট চেম্বার অব কমার্সএর (ভারপ্রাপ্ত) সভাপতি আহসান কবির এপ্লব, আক্কেলপুর মজিবুর রহমান সরকারি কলেজের অধ্যক্ষ মোকসেদ আলী, আক্কেলপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আতিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর, আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুল লতিফ খাঁন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নবীবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান জিয়াউল হক জিয়া, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ও বীর মুক্তিযোদ্ধা সাদেকুর রহমান সাদেক, বিশিষ্ট ব্যবসায়ী ও বীর মুক্তি যোদ্ধা মুন্টু কবিরাজ, আক্কেলপুরে প্রেসক্লাবের সভাপতি ওমপ্রকাশ আগরওয়ালা, আক্কেলপুর উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মীর মোঃ আতিকুজ্জামান সহ অন্যান্য ব্যক্তিবর্গরা।

এ ছাড়া উপজেলা প্রশাসন, শিল্পকলা একাডেমি ও শিশু একাডেমীর পৃথকভাবে আয়োজিত ভার্চুয়াল পদ্ধতিতে রচনা, সংগীত, চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিনিধি
চৈতন্য চ্যাটার্জী
আক্কেলপুর, জয়পুরহাট।
মোবাঃ ০১৭০৩-৫৩৮৬৫২

0Shares

Comment here