জাতীয়প্রযুক্তিরকমারিস্বাস্থ্যপাতা

জাতীয় ইমাম প্রতিযোগিতায় শ্রেষ্ঠ হয়েছেন কুলাউড়ার শেখ ফয়জুল ইসলাম সিদ্দিকী

মোঃ মামুনুর রশীদ কুলাউড়া প্রতিনিধি | বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে জাতীয় ইমাম প্রতিযোগিতায় অংশগ্রহন করে জাতীয় পর্যায় শ্রেষ্ট হয়েছেন মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভাটেরা তুলাপুর জামে মসজিদের ইমাম ও খতিব, জাতীয় ইমাম মুয়াজ্জিন কল্যাণ সমিতি কুলাউড়া উপজেলা সভাপতি মাওলানা ক্বারী শেখ ফয়জুল ইসলাম সিদ্দিকী।

উপজেলা ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমামদের নিয়ে গত ৩০ জানুয়ারি লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৬ আগস্ট ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোঃ আনিসুজ্জামান সিকদারের স্বাক্ষরিত প্যাডে জাতীয় পর্যায়ে ইমাম প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়। ২০১৮-১৯ অর্থবছরের জাতীয় পর্যায়ে তিনি শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হন।

মাওলানা ক্বারী শেখ ফয়জুল ইসলাম সিদ্দিকী ১৯৭৫ সালের ১ জানুয়ারি খামাউরা গ্রামের বিশিষ্ট আলেম হেকিম মাওলানা শেখ মুসলিম মিয়া সিদ্দিকীর পরিবারে জন্মগ্রহণ করেন। ধর্মীয় ও জ্ঞান-বিজ্ঞানের প্রাথমিক শিক্ষা নিজ পিতার নিকট থেকে গ্রহণ করেন। তুলাপুর স্কুল থেকে প্রাইমারি এবং জামেয়া হুসাইনিয়া গহরপুর সিলেট থেকে দাওরায়ে হাদিস সম্পন্ন করেন।

২০০১ সালে নিয়মিত ইমাম প্রশিক্ষণ , রিফরেসার্স কোর্স , মানব সম্পদ উন্নয়ন, প্রথমিক চিকিৎসা ও যুব উন্নয়নের অধীনে ইউনানী হার্বাল চিকিৎসা ট্রেনিং সহ বিভিন্ন কোর্স অত্যন্ত সফলতার সাথে উত্তীর্ণ হয়েছেন। তিনি দীর্ঘ ২০ বছর যাবৎ তুলাপুর জামে মসজিদের ইমাম ও খতিবের দায়িত্বে কর্মরত আছেন। এবং সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে সরাসরি অংশগ্রহণের পাশাপাশি সামাজিক উন্নয়নমূলক কাজে নিয়োজিত রয়েছেন।

জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হয়ে তিনি সকলের নিকট দোয়া চেয়েছেন। জীবনের বাকী সময় যেন দ্বীনের খাদিম হিসেবে কাটাতে পারেন।

0Shares

Comment here