জাতীয়রকমারিস্বাস্থ্যপাতা

আক্কেলপুরে ভুয়া এমবিবিএস ডাক্তার! ভ্রাম্যমান আদালতের জরিমানা

 

আক্কেলপুর প্রতিনিধি | জয়পুরহাটের আক্কেলপুরে দীর্ঘদিন ধরে এমবিবিএস ডাক্তার পরিচয়ে চিকিৎসা প্রদান করার অভিযোগে ভুয়া (এমবিবিএস) ডাক্তার নিসারুল ইসলাম (৩৩) নামের এক ডিপ্লোমা ইন মেডিকেল ফ্যাকাল টি (ডিএমএফ) ডিপ্লোমা মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট ডাক্তার কে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার (১২-ই আগস্ট) দুপুরে পৌর সদরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টারে এমবিবিএস ডাক্তার পরিচয়ে দীর্ঘদিন ধরে চিকিৎসা প্রদান করে আসছিলেন নিসারুল ইসলাম (ডিএমএফ) এমন অভিযোগের ভিত্তিতে আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস,এম হাবিবুল হাসান উক্ত ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

বিষয়টি নিয়ে আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস.এম হাবিবুল হাসান সাথে কথা বললে তিনি জানান, চিকিৎসক নিসারুল ইসলামের নামে বেশকিছু অভিযোগ আমাদের কাছে আসে। বিশেষ করে তিনি ভূয়া এমবিবিএস পরিচয় দিয়ে চিকিৎসা প্রদান করতেন। এই সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কর্মকতা (আরএমও) রাধেশ্যাম আগরওয়ালা, আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল লতিফ খাঁন সাথে নিয়ে ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টারে আমরা অভিযান চালাই। ওই সময় নিসারুল ইসলাম নামে এ চিকিৎসককে জিজ্ঞাসা করলে তিনি কোন উত্তর দিতে পারেননি। এমনকি আমরা তার কাগজপত্র দেখে জানতে পারলাম তিনি আসলে ডিপ্লোমা মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট। তিনি তার নামের আগে এমবিবিএস সহ বিভিন্ন ধরনের মুখোরোচক বাক্য লিখে রোগীদের সাথে দীর্ঘদিন ধরে চিকিৎসা সহ বিভিন্ন ধরনের প্রতারণা করে আসছিলেন, এমন অভিযোগ প্রমাণিত হলে ভ্রাম্যমান আদালতে মাধ্যমে ভুয়া এমবিবিএস ডাক্তার পরিচয় দানকারী নিসারুল ইসলাম কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চৈতন্য চ্যাটার্জী
আক্কেলপুর, জয়পুরহা।

0Shares

Comment here