জাতীয়ধর্মকর্মরকমারিরুপসী বাংলাস্বাস্থ্যপাতা

কুমিল্লায় আটক ৪ আসামিকে ঘুষ দিয়ে ছাড়াতে গিয়ে আইনজীবী ও যুবলীগ নেতা আটক

কুমিল্লা জেলা প্রতিনিধি : কুমিল্লা নগরীর ডিগাম্বরীতলায় র‍্যাবের অভিযানে মাদকসহ আটক চার মাদক ব্যবসায়ীকে ঘুষের বিনিময়ে ছাড়াতে গিয়ে জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি ও এক যুবলীগ নেতাসহ ছয়জনকে আটক করেছেন র‍্যাব। এঘটনায় কোতয়ালী মডেল থানায় মাদক আইনে এবং দুর্নীতি দমন কমিশনে পৃথক দুটি মামলা হয়েছে।

মঙ্গলবার (১১ আগষ্ট) নগরীর শাকতলায় র‌্যাব কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুস সাকিব।
প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, র‌্যাব-১১ এর একটি দল সোমবার দিবাগত রাতে নগরীর ডিগাম্বরীতলা এলাকায় এলআর এপেক্স টাওয়ার নামক একটি নির্মাণাধীন ভবনে অভিযান চালিয়ে ৩০৫ পিছ ইয়াবা, ১২ ক্যান বিয়ার ও মাদক বিক্রির নগদ ৩৭ হাজার টাকাসহ চারজনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, নগরীর মৌলভীপাড়া এলাকার মৃত ফরিদ মিয়ার ছেলে মোঃ  শহীদুজ্জামান সজীব (২৮), কাপ্তান বাজার এলাকার জহিরুল ইসলামের ছেলে জুবায়েরুল হক ওরফে নিপু (৩১), বজ্রপুর এলাকার মৃত. আবদুল জলিলের ছেলে শাকিল বিন জলিল (৩০) ও বুড়িচং উপজেলার জিয়াপুর গ্রামের মৃত. আবদুল জলিল ভূঁইয়ার ছেলে আবুল হোসেন ভূঁইয়া (৩৮)।

অধিনায়ক জানান, আটককৃত চার আসামিকে ছাড়িয়ে নিতে সোমবার রাতেই মহানগর যুবলীগ নেতা পরিচয়ে বোরহান মাহমুদ কামরুল নামে একজনসহ ছয়জন র‌্যাব কার্যালয়ে আসে। কামরুল মহানগর যুবলীগের সদস্য। তারা র‌্যাবকে দুই লাখ টাকার বিনিময়ে মাদকসহ গ্রেফতারকৃত চার আসামিকে ছেড়ে দিতে বলেন। এসময় তাদেরকেও গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে- সদর উপজেলার গোবিন্দপুর গ্রামের মৃত. মোহাম্মদ আলীর ছেলে বোরহান মাহমুদ কামরুল (৪৭), নগরীর কাপ্তানবাজার এলাকার মৃত. ইউনুছ মুন্সীর ছেলে অ্যাডভোকেট মোঃ জহিরুল হক (৬৪), মৌলভীপাড়া এলাকার আহমেদুল কবিরের ছেলে ইফতেখারুল কবির (১৮), মৃত. ফরিদ আহমেদের ছেলে ফয়েজ আহমেদ ওরফে অপু (৪০), ছোটরা এলাকার মৃত. আবদুল বারেকের ছেলে মোঃ নিয়ামুল হক (৩০) ও সদর উপজেলার ইলাশপুর গ্রামের আব্দুস সালামের ছেলে আমজাদ হোসেন (৩৬)। অ্যাডভোকেট জহিরুল হক জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি। অপু ১৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।
র‌্যাব অধিনায়ক আরও জানান, মাদকসহ গ্রেফতার হওয়া চার আসামি কুমিল্লাসহ দেশের বিভিন্নস্থানে ইয়াবা ক্রয়-বিক্রয় করে আসছিল। তাদেরকে ছাড়িয়ে নিতে উৎকোচ প্রদানের চেষ্টাকালে আরও ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এঘটনায় চারজনের বিরুদ্ধে মাদক আইনে এবং ছয়জনের বিরুদ্ধে উৎকোচ প্রদানের চেষ্টা করার অপরাধে দুর্নীতি দমন কমিশনে মামলা হয়েছে বলে তিনি জানান।
0Shares

Comment here