জাতীয়রকমারিস্বাস্থ্যপাতা

ঢাকা আরিচা মহাসড়কে যানবাহনের ব্যাপক চাপ

আকতার হোসেন খান | ঢাকা আরিচা মহাসড়কে পাটুরিয়ামুখী যানবাহনের চাপ বেড়েছে। বুধবার রাত ১০টার পর থেকে এ মহাসড়কের মানিকগঞ্জ অংশে যানবাহনের চাপ বাড়তে শুরু করে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) সকালে এ মহাসড়কে মোটরসাইকেল, ছোট গাড়ি ও যাত্রীবাহী বাসের চাপ বেড়েছে ।

এদিকে, পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখী মানুষের দুর্ভোগ কমাতে জরুরি পণ্যবাহী ট্রাক ছাড়া অন্যান্য ট্রাক পারাপার বন্ধ রয়েছে। এ মহাসড়কে যাতে ট্রাক প্রবেশ করতে না পারে তার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিষয়টি জানিয়েছেন গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম।

ওসি মো. মনিরুল ইসলাম জানান, গতকাল দিনের বেলা পাটুরিয়ামুখী যানবাহনের চাপ কম থাকলেও রাতের দিকে তা বাড়তে শুরু করে। ঈদে ঘরমুখী মানুষের চাপ বেড়েছে। বাসের চেয়ে এ মহাসড়কে ছোট গাড়ির চাপ বেশি। নৌপথে ট্রাক পারাপার বন্ধ থাকায় যেসকল ট্রাক এ মহাসড়কে প্রবেশ করেছে সেগুলো ধামরাইয়ের বাথুলী অংশে দাঁড় করিয়ে রাখা হয়েছে।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন জানান, পাটুরিয়া ঘাট এলাকায় সাধারণ মানুষের যাত্রা নিশ্চিত করতে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষায় একটি মেডিক‌্যাল  টিম ও সাবর্ক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (মানিকগঞ্জ) হাফিজুর রহমান জানান, বারবাড়িয়া থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত জেলা পুলিশের পক্ষ থেকে ৫৭৪ জন পুলিশ সদস্য মোতায়ন করা হয়েছে। যেকোন ধরনের আইন শৃঙ্খলা রক্ষার কাজে তারা প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

0Shares

Comment here