জাতীয়প্রযুক্তিস্বাস্থ্যপাতা

পাথরঘাটা কাকচিড়ায় পূর্ব শত্রুতার জেরে ৭০ শতাংশ মাছের ঘেরে বিষ প্রয়োগ

নিজস্ব প্রতিবেদক | পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের বাইনচটকী গ্রামের মৎস্য চাষী আনোয়ার মুন্সির ৭০ শতাংশ জমির উপর তৈরি একটি মাছের খামারে কে বা কাহারা ২৭ জুলাই সোমবার মধ্যে রাতে বিষ প্রয়োগ করে প্রায় ১৫ লক্ষ টাকার পোনা মাছ নিধন করার সংবাদ পাওয়া গেছে। মঙ্গলবার সকাল ১০ টায় ভুক্তভোগী আনোয়ার মুন্সি প্রতিদিনের ন্যায় মাছের খামারটিতে পোনা মাছের খাবার দিতে গেলে তিনি দেখতে পান, সমস্ত পোনা মাছ মরে ভেসে উঠেছে। ভুক্তভোগী আনোয়ার মুন্সি বিভিন্ন সংস্থা ও মানুষের কাছ থেকে টাকা ধার কর্জ করে উক্ত মাছের খামারটি পরিচালনা করে আসছিলেন। কিছুদিন পূর্বে ভয়াল ঘূর্ণিঝড় আমফানের ছোবলে উক্ত মাছের খামারটি ভেঙ্গে সমস্ত মাছের পোনা নদীতে বেরিয়ে যাওয়ায় তিনি প্রচুর আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হন। তার মধ্যে এ যেন এখন মরার উপর খড়ার ঘা।

এ বিষয়ে পাথরঘাটা থানার অফিস ইনচার্জ মোঃ শাহাবুদ্দিের নিকট সংবাদ পৌছালে তাৎক্ষণিক তিনি এসআই হারুনুর রশিদসহ কয়েকজন পুলিশ সদস্য দ্বারা ঘটনাস্থল পরিদর্শন করান।

পরিদর্শন শেষে ঘটনার সততা পেয়েছেন বলে তারা জানিয়েছেন। তিনি বলেন, ভুক্তভোগির ব্যাপক ক্ষতি হয়েছে তিনি আইনি ব্যবস্থার শরণাপন্ন হলে আমরা তাকে আইনি সহায়তা প্রদান করবো।

0Shares

Comment here