জাতীয়রুপসী বাংলালাইফস্টাইল

তালতলীতে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা ও মালামাল লুটকারী ৮ জনের বিরুদ্ধে মামলা

নূূূরুল আমিন মল্লিক | বরগুনার তালতলীতে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা ও মালামাল লুটকারী ৮ জনের বিরুদ্ধে সাংবাদিক আবুল হাসান বাদী হয়ে ৩৮০/১০৯/৩২৩/৫০৬ ধারায় আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেড আদালতে উপস্থিত হয়ে একটি মামলা দায়ের করেন। স্থানীয় দুজন সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় এবং মালামাল লুট করায় (২৮ জুলাই) মঙ্গলবার আদালতে আবুল হাসান বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন বলে জানাগেছে। যার মামলা নম্বর সি আর ২৩৭/২০।

এজাহার সূত্রে জানাযায় বরগুনার তালতলী উপজেলার বগীর হাট মাধ্যমিক বিদ্যালয়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং সেন্টার চলছে এমন খবর সংগ্রহ করতে গেলে স্থানীয় ঐ দুই সাংবাদিককে প্রতিষ্ঠানটির প্রধান ইদ্রিসুর রহমান তাদের সঙ্গে কথা আছে বলে পাশের লাইব্রেরিতে বসতে বলেন। এরপর ইদ্রিসুর রহমান লাইব্রেরীতে এলে সরকার ঘোষিত কোচিং সেন্টার বন্ধ থাকা সত্বেও কেন চালানো হচ্ছে এমন প্রশ্ন করলে তিনি তাদের কথা এরিয়ে গিয়ে তাদের উপর ক্ষিপ্ত হয়ে তর্কে জড়িয়ে পড়েন। সাংবাদিক আবুল হাসান তার তর্কে জড়ানোর বিষয়টি ভিডিও ধারণ করতে চাইলে তার কাছ থাকা ভিডিও ক্যামেরাটি প্রথমে ছিনিয়ে নেয়া হয়। পরে তার সন্ত্রাসী বাহিনী লেলীয়ে দিয়ে তাদের সঙ্গে থাকা নগদ টাকা ও দুটি এন্ড্রয়েড মোবাইল ফোন ছিনিয়ে নেন। যার আনুমানিক মূল্য ৭৯৫৬০ টাকা এবং মারধর করেন।

 

এবিষয়ে সাংবাদিকরা বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদকে অবগত করলে তিনি তালতলী থানার অফিসার ইনচার্জ শেখ শাহিনূর রহমানকে মালামাল উদ্ধার ও ঘটনা সুরাহের নির্দেশ দেন। তালতলী থানার অফিসার ইনচার্জ  সাংবাদিকদেরকে আপোস মীমাংসার মাধ্যমে যাবতীয় মালামাল ফেরত দেয়া হবে এবং সন্ত্রাসীদেরকে উপযুক্ত বিচার করা হবে আশ্বাস দিলেও পরক্ষণে এ বিষয়ে তিনি জোড়ালো তেমন কেন পদক্ষেপ না নেওয়ায় সাংবাদিক আবুল হাসান বাদী হয়ে মঙ্গলবার ৮ জনের বিরুদ্ধে  আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেড আদালতে ৩৮০/১০৯/৩২৩/৫০৬ মামলা দায়ের করেন।

উক্ত মামলার আসামিদের নাম ও পরিচয়, (১)মোঃইদ্রিসূর রহমান,প্রধান শিক্ষক বগীর হাট মাধ্যমিক বিদ্যালয়, পিতাঃ মর্তুজা তালুকদার সাং কড়ইবাড়িয়া।
(২)মিঝানূর রহমান, পিতা রশিদ মোল্লা। সাং পঞ্চাঁকোড়ালিয়া।
(৩)মোঃরাসেদ পিতা ফারুক হাওলাদার,উভয় সহকারী শিক্ষক বগীর হাট মাধ্যমিক বিদ্যালয়।
(৪)আঃরাজ্জাক হরুফে রাজা মাস্টার পিতা মৃত্যু আঃরশিদ হাং। শিক্ষক কমরেখা /বালিকা বিদ্যালয়, সিলভার তলী, ছোটবগী।
(৫)রাতুল পিতাঃআঃরাজ্জাক হরুফে রাজা মাস্টার, সাং ছোট বগী।
(৬) মোঃরাজ্জাক হাং পিতাঃমৃত্যু কাসেম আলী হাওলাদার।
(৭)সবুজ পিতা মৃত্যু শহিদ তালুকদার,সাং মৌপাড়া।
(৮) রাজিব পিতা আবু জাফর খান, সাং মৌপাড়া। সর্ব থানা তালতলী, জেলা বরগুনা।

0Shares

Comment here