জাতীয়ধর্মকর্মরকমারিস্বাস্থ্যপাতা

ভালুকায় চাউল চুরির অভিযোগে ২নং মেদুয়ারী ইউনিয়নের চেয়ারম্যান রাণী আটক

সাইফুল ইসলাম ময়মনসিংহ প্রতিনিধি |
মযমনসিংহে ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়নে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর (ডিডিএম) এর বন্যাক্রান্ত, দুস্থ, অতি দরিদ্র,গরিবদের জনপ্রতি ১০কেজি করে চাউল বিরতণ কালে অনিয়মের অভিযোগ উঠেছে।
চাউল বিতরণের তৃতীয় দিন বুধবার(২২জুলাই) বিকেলে ভালুকা উপজেলার ২নং মেদুয়ারী ইউনিয়ন পরিষদে বিতরণ কার্যক্রমের সময় চাল নিতে আসা প্রায় ৩শতজন কার্ডধারী চাউল না পেয়ে ক্ষোভ প্রকাশ করে।
২নং মেদুয়ারী ইউনিয়নে ৪ হাজার ৮৩জন কার্ডধারীকে ১০ কেজি করে চাউল দেয়ার কথা, কিন্তু প্রায় তিনশত জন কার্ডধারীকে চাল না পেয়ে খালি হাতেই ফিরে যেতে হয়েছে।
ইউপি প্যানেল চেয়ারম্যান ও সদস্যদের অভিযোগ তাদের না জানিয়ে চেয়ারম্যান নিজেই চাউল উত্তোলনসহ বিতরণ করেছেন এতে করে অনেকেই চাল না পেয়ে আমাদের কাছে অভিযোগ নিয়ে এসেছে।
ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রাণী বলেন, এই বিষয়ে আমার ধারনা নেই তবে ৭৫ জনকে চাউল দিতে পারিনি।
ট্যাক অফিসার উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জুয়েল আশরাফ জানান, চাউল বিতণের এক পর্যায়ে প্রায় ২শতজন কার্ডধারীকে চাউল দেওয়া যায়নি কারণ ইউনিয়ন পরিষদে চাউল ছিলনা।
পরে খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, নির্বাহী অফিসার মাসুদ কামাল ঘটনাস্থল পরিদর্শন করেন।
উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, আমি খবর পাওয়া মাত্রই ঘটনাস্থল পরিদর্শন করেছি, ইউপি চেয়ারম্যানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে, তদন্ত সাপেক্ষে যদি সত্যতা প্রমানিত হয় তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন, তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে, অবশ্যই অপরাধ প্রমানিত হলে শাস্তি অনিবার্য্য । মডেল থানা পুলিশ প্রাথমিক জিজ্ঞাসাবাদ করার জন্য ইউপি চেয়াম্যান জেসমিন নাহার রাণী ও চৌকিদার আলী আকবরকে থানায় নিয়ে আসে।
0Shares

Comment here