অর্থনীতিজাতীয়রকমারিস্বাস্থ্যপাতা

খুলনাতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন

বিশেষ প্রতিনিধিঃ- মুজিব বর্ষ উপলক্ষে খুলনাতে বিভাগব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

এ উপলক্ষে রোববার (১৯ জুলাই) খুলনা জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয় প্রাঙ্গনে বাহিনীর সদস্যদের মাঝে দশ হাজার চারা বিতরণ করেন পরিচালক আনসার ও ভিডিপি খুলনা রেঞ্জ মোল্লা আমজাদ হোসেন পিএএমএস।

এ সময় আনসার ও ভিডিপি খুলনা জেলা কমাডেন্ট হাফিজ আল মোহাম্মার গাদ্দাফী খুলনা জেলা আনসার-ভিডিপি’র অন্যান্য কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

পরিচালক আনসার ও ভিডিপি খুলনা রেঞ্জ মোল্লা আমজাদ হোসেন পিএএমএস বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আনসার ও ভিডিপির মহাপরিচালক মহোদয়ের নির্দেশনাক্রমে আমরা বিভিন্ন কর্মসূচি পালন করেছি। এবার তার দিক নির্দেশনায় আমরা বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছি।

জেলা কমান্ড্যান্ট গাদদাফী বলেন, প্রতিটি আনসার কমান্ডার ও ভিডিপি দলনেতা-দলনেত্রীদের মাঝে আমরা এক হাজার করে দশ হাজার চারা বিতরণ করছি। এর ফলে সমগ্র জেলায় সম-হারে বৃক্ষরোপন করা হবে। এতে আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা হবে।

আম, কাঁঠাল, পেয়ারা, নিম, অর্জুন, আমড়া ও আমলকি গাছের চারা বিতরণ করা হয়েছে বলে জানিয়ে জেলা কমান্ড্যান্ট বলেন, এসব গাছ যেমন পরিবেশ রক্ষায় ভূমিকা পালন করে তেমনি আমরা ফলও পাই। এতে আমাদের ভিটামিন ও পুষ্টির অভাব দূর হবে। দেশও সমৃদ্ধি অর্জন করবে।

0Shares

Comment here