জাতীয়রকমারিস্বাস্থ্যপাতা

শ্রীমঙ্গলে পুরোহিত ও সেবায়েতকে নগদ সরকারি অনুদান প্রদান

 

সৈয়দ আমিনুল ইসলাম আল আমিন |মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে উপজেলার ক্ষতিগ্রস্ত (২৮৫)জন পুরোহিত ও সেবায়েতকে সরকারী আর্থিক অনুদান ও সহায়তা প্রদান করা হয়।

আজ বুধবার (১৫ জুলাই) শ্রীমঙ্গলস্থ জেলা পরিষদ অডিটরিয়ামে এক অনুষ্টানে উপজেলার (২৮৫)জন পুরোহিত ও সেবায়েতকে নগদ (১৫০০) টাকা করে প্রদান করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ব্রাহ্মণ সমিতির সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার ভট্টাচার্য। অনুদান প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক সুদীপ দাস রিংকু।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ করোনাকালীন ক্ষতিগ্রস্ত শ্রীমঙ্গল উপজেলার সকল পুরোহিতগণকে আর্থিক অনুদান প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানান।এমন একটি মহৎ উদ্যোগ গ্রহণ করার জন্য শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের ভূয়সী প্রশংসা করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব বলেন,জনগণের বাহক হিসেবে আমি সরকারের কাছে আপনাদের সমস্যাগুলো তুলে ধরা আমার দায়িত্ব।

সেই দায়িত্ব থেকেই আমি সরকারের কাছে অনুরোধ করি আমাদের উপজেলার পুরোহিতগণদের অনুদান প্রদান করার জন্য।আপনারা আামাকে আপনাদের বাহক বানিয়েছেন,আজকের এই অনুদান প্রদান অনুষ্ঠানের সব কৃতিত্ব আপনাদেরই। এরকম উদ্যোগ নেওয়ার জন্য উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম কে অভিনন্দন জানান।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম বলেন, আমরা সরকারী কর্মচারী, আমি সরকারী কর্মচারী হিসেবে আপনাদের আশ্বস্থ করতে চাই মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও পরিকল্পনায় আমরা কাজ করছি। এই করোনার সময়ে আপনাদের যেকোন সমস্যায় ও সীমাবদ্ধতায় আমাদের সাথে যোগাযোগ করবেন আমরা তাৎক্ষনিকভাবে ব্যবস্থা গ্রহণ করবো। সরকার ও প্রশাসন আপনাদের সকল সময়ে পাশে আছে। আপনারা সমাজে করোনা সচেতনতা তৈরী করতে আমাদের পাশে থেকে কাজ করবেন, যাতে আমরা এই দুঃসময় কাটিয়ে উঠতে পারি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা,মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত,সিলেট বিভাগের সাবেক স্বাস্থ্য পরিচালক ও উপজেলা আওয়ামীলিগের সহসভাপতি ডাক্তার হরিপদ রায়,(৩নং)শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়,সিলেট বিভাগীয় ব্রাহ্মণ সমিতির সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার ভট্টাচার্য প্রমুখ,শ্রীমঙ্গল ব্রাহ্মণ সমিতির সাধারণ সম্পাদক দিপেন্দ্র ভট্টাচার্য ও সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিলন শীলসহ প্রমুখ।

0Shares

Comment here