জাতীয়রাজনীতিস্বাস্থ্যপাতা

করোনায় আরও ৩৩ জনের মৃত‌্যু, শনাক্ত ৩১৬৩

নিজস্ব প্রতিবেদক | দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৩ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৪২৪ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ১৬৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৯০ হাজার ৫৭ জনে।

মঙ্গলবার (১৪ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৯১০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১ লাখ ৩ হাজার ২২৭ জন।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৯৮৮টি, পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৫২টি। মোট পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ৬৬ হাজার ৪৫০টি নমুনা।’

ডা. নাসিমা সুলতানা জানান, নিহত ৩৩ জনের মধ্যে ২৩ জন পুরুষ ও ১০ জন নারী। এরমধ‌্যে ১৩ জন ঢাকা বিভাগের, তিনজন চট্টগ্রামের, খুলনায় পাঁচজন, রাজশাহীতে চারজন, সিলেটে পাঁচজন ও বরিশালে একজন, রংপুরে দুইজন রয়েছে।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে নয়জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছে।

0Shares

Comment here