জাতীয়রকমারিলাইফস্টাইলস্বাস্থ্যপাতা

করোনায় প্রাণ গেলো আরও ৩৯ জনের, শনাক্ত ৩০৯৯

নিজস্ব প্রতিবেদক | দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন আরও ৩৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৩৯১ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৯৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৮৬ হাজার ৮৯৪ জনে।

সোমবার (১৩ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৭০৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৮ হাজার ৩১৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫২ দশমিক ৬১ শতাংশ। নতুন করে সারা দেশে থেকে ১২ হাজার ৩৫৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৭৭টি ল্যাবে ১২ হাজার ৪২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ৫২ হাজার ৯৪৭ জনের নমুনা।

শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১.২৮ শতাংশ জানিয়ে তিনি বলেন, ‘নিহতদের মধ্যে ৩০ জন পুরুষ, নয়জন নারী। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছে ১ হাজার ৮৯০ জন পুরুষ ও ৫০১ জন নারী। নিহত ৩৯ জনের মধ্যে ১৯ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের পাঁচজন, খুলনা বিভাগের সাতজন, বরিশাল বিভাগের তিনজন, সিলেট ও রংপুর বিভাগে দুইজন করে এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছে।’

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, শূন‌্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন মারা গেছে।

0Shares

Comment here