জাতীয়রকমারিস্বাস্থ্যপাতা

গোয়াইনঘাটে ট্রলার ডুবে দুই শ্রমিক নিখোঁজ

 

ইব্রাহীম আলী গোয়াইনঘাট প্রতিনিধি | সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের পিয়াইন নদীতে বাল্কহেডের ধাক্কায় বালুবোঝাই একটি নৌকা ডুবির ঘটনায় দুই শ্রমিক নিখোঁজ রয়েছেন।

বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে জাফলং পিয়াইন নদীর বাংলা বাজার এলাকায় এ ঘটনাটি ঘটে।
নিহত দুই শ্রমিকরা হলেন, সুনামগঞ্জের তাহিরপুর বাদাঘাট এলাকার মৃত আব্দুল বারেকের ছেলে বাবুল মিয়া (৩৫) ও মৃত আব্দুল করিমের ছেলে সেলিম (৩৫),

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত ২ টার দিকে বালু ভর্তি নৌকা নদীর তীরে বেঁধে রেখে বাবুল ও সেলিমসহ ১১ জন শ্রমিক ঘুমিয়েছিলেন। রাত ২ টার দিকে উজান থেকে নেমে আসা নদীর তীব্র স্রোতে একটি খালি বাল্কহেডের ধাক্কায় বালুবোঝাই নৌকাটি ডুবে যায়।
পরে নৌকাতে থাকা ১১ জন বালুশ্রমিকের মধ্যে ৯ জনকে জীবিত উদ্ধার করা গেলেও ২ জন শ্রমিক এখনও নিখোঁজ রয়েছেন।
ঘটনার খবর পেয়ে থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।

এছাড়া ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, এখনো উদ্ধার করা চালাচ্ছে ডুবুরিরা। শেষ খবর পাওয়া পর্যন্ত, নিখোঁজ দুজনের সন্ধ্যাঁন এখনো পর্যন্ত মেলেনি। নদীতে স্রোত বেশি থাকায় উদ্ধার কাজ বিঘ্নিত হচ্ছে বলে জানায় ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম। উদ্ধার কাজে স্থানীয়রাও সহযোগিতা করছে বলেও জানা গেছে।

বাল্কহেডের ধাক্কায় বালুবোঝাই একটি নৌকা ডুবির ঘটনার সত্যতা নিশ্চিত করেন গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। পুলিশ ও ডুবুরিদল উপস্থিত হয়ে ও স্থানীয়দের সহযোগিতায় ৯ জনকে জীবিত উদ্ধার করা হলেও ২ জন এখনো নিখোঁজ রয়েছেন।

0Shares

Comment here