খেলার মাঠেজাতীয়লাইফস্টাইল

পঞ্চগড়ে গরিব ও মেধাবী শিক্ষার্থীর মাঝে রেলমন্ত্রী’র বাই-সাইকেল বিতরণ

মোঃ মিজানুর রহমান
রংপুর বিভাগীয় ব্যুরো চীফ | পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য রেলমন্ত্রী এ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজন তাঁর নির্বাচনী এলাকায় (বোদা-দেবীগঞ্জ) প্রায় ৬০০ জন গরিব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাই-সাইকেল বিতরণ করেছেন।
শনিবার (৪ জুলাই) সকালে দেবীগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক ভাবে বাই-সাইকেল বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন রেলমন্ত্রী এ্যাডঃ মোঃ নূরুল ইসলাম সুজন।
মুজিববর্ষ উদযাপনে পঞ্চগড় জেলার জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ২০১৮-২০১৯ অর্থবছরের এলজিএসপি-৩ প্রকল্প হতে সকল ইউ,পি চেয়ারম্যান এর মাধ্যমে পঞ্চগড় জেলার গরিব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ১৭০০ টি সাইকেল বিতরণের উদ্যোগ গ্রহণ করেন। দেশে ভয়াবহ করোনাভাইরাসের প্রকোপ বিস্তার লাভ করায় মাননীয় প্রধানমন্ত্রী মুজিববর্ষের সকল অনুষ্ঠান স্থগিত করেন। এ পরিস্থিতিতে সাইকেল বিতরণ কার্যক্রমও স্থগিত হয়ে যায়। দীর্ঘ ৩ মাস পর বাই-সাইকেল গুলো যেন নষ্ট হয়ে না যায় এ কারণে বিতরণ কার্যক্রম গ্রহণ করে পঞ্চগড় জেলা প্রশাসন।
এসময় রেলমন্ত্রী দেবীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার ছাত্রীদের মাঝে ৩০০ টি বাই-সাইকেল বিতরণ করেন। মন্ত্রীর স্বেচ্ছা মঞ্জুরীর তহবিল থেকে দেবীগঞ্জ উপজেলার অসহায় দুঃস্থ ৮৭ জনকে ৫ হাজার করে টাকা, ২৫ জনকে ২ বাইন্ডিল করে ঢেউটিন ও ৬ হাজার টাকা আর্থিক অনুদানের চেক প্রদান করেন। একই অনুষ্ঠানে মন্ত্রী দেবীগঞ্জ উপজেলার ৪ টি মসজিদ এবং ২ টি মন্দিরে ৫০ হাজার টাকা করে ধর্ম মন্ত্রণালয় থেকে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করেন।
এসময় বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোঃ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আনোয়ার সাদাত সম্রাট, খাদ্য অধিদপ্তর মহাপরিচালক মোঃ সারোয়ার মাহমুদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক চিশতি, উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ হাসনাৎ জামান চৌধুরী জর্জ প্রমুখ উপস্থিত ছিলেন।
0Shares

Comment here