জাতীয়রকমারিরাজনীতিসীমানা পেরিয়েস্বাস্থ্যপাতা

মানিকছড়িতে ব্রাকের মশারী বিতরনে মানা হচ্ছেনা সামাজিক দুরত্ব

 

আকতার হোসেন,খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে বেসরকারি প্রতিষ্ঠান ব্রাকের উদ্যোগে বিনা মূল্য মানুষের মাঝে মশারি বিতরন করা হচ্ছে, কিন্ত সেখানে মানা হচ্ছেনা কোন সামাজিক দুরত্ব।

মহামারী করোনা প্রতিরোধের জন্য সরকারের আদেশে সামাজিক দুরত্ব নিশ্চিতে জনসমাগম না করার নির্দেশ থাকলে তা মানচ্ছেন না ব্রাকের মানিকছড়ি শাখা। যদিও অতি প্রয়োজন হয় তবে সামাজিক দুরত্ব নিশ্চিত করে কার্যক্রক করতে বলে হয়েছে কিন্তু তা মানা হচ্ছেনা।

আজ ১০ মে সরেজমিন গিয়ে দেখা গেছে,
মানিকছড়ি উপজেলার সদর ইউনিয়ন মুসলিম পাড়া ও বাটনাতলী ইউনিয়নসহ দুইটি স্থানে মশারী বিতারন করছেন ব্রাক। মশারী নেওয়ার জন্য আগে থেকে নির্ধারিত স্থানে মানুষের লম্বা লাইন লক্ষ্য করা যাচ্ছে। একজন অপরজনের গায়ের সাথে গা লাগিয়ে দিয়ে দীর্ঘ লাইনে দাড়িয়ে আছেন। হুরোহুরি করে মশারী নিচ্ছেন তারা, মানা হচ্ছেনা কোন ধরনের সামাজিক দুরত্ব।

মশারী নেওয়ার জন্য লাইনে দাড়ানো মনোয়ারা বেগম ও আয়শা বেগম বলেন, ব্রাক থেকে বিনা মূল্য মশারী দিবে আমাদেরকে পাড়া কর্মী খবর দিয়েছে আসার জন্য তাই লাইনে দাড়িয়েছি, কিন্তু প্রচুর লোকের সমাগম হওয়ার কারনে করোনার ভয় থাকলেও উপায় নেই।

সরকারের আদেশের কথা ও এই ভাইরাসের কথা চিন্তা ভাবনাই করছেনা ব্রাক। এতো মানুষের সমাগম হওয়ার কারনে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা করছেন অত্র উপজেলার সচেতন মহল।

এই বিষয় ব্রাক মানিকছড়ি শাখার ম্যানাজার মিলন ঘোষ থেকে জানতে চাইলে তিনি বলেন আমরা যতেষ্ট চেষ্ট করেছি সামাজিক দুরত্ব বজায় রেখে মশারী বিতারন করতে কিন্তু আমরা ব্যর্থ,
সরকারি নির্দেশনায় জনসমাগম না করার জন্য নিষেধাজ্ঞা থাকলেও কেন করলেন জানতে চাইলে তিনি বলেন আমার অফিস থেকে চাপ দিয়েছে মশারী বিতারন করতে তাই করেছি, এই বিষয় উপজেলা স্বাস্থ্য বিভাগকে অবগত করেছি, স্বাস্থ্য বিভাগ সামাজিক দুরত্ব রেখে
করতে বলেছে।

0Shares

Comment here