জাতীয়রাজনীতিস্বাস্থ্যপাতা

ভারতে ট্রেনে কাটা পড়ে নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মহারাষ্ট্রের আওরঙ্গাবাদ জেলায় ট্রেনে কাটা পড়ে অন্তত ১৬ জন পরিযায়ী শ্রমিক নিহত হয়েছে।

শুক্রবার সকালে বদলাপুর ও করমাদ স্টেশনের মাঝামাঝি স্থানে পারভানী-মনমাদ এলাকায় এ ঘটনায় আহত হয়েছেন কয়েকজন। তাদের উদ্ধার করে আওরঙ্গবাদ সিভিল হাসপাতালে নেওয়া হয়েছে।

বার্তা সংস্থা পিটিআইয়ের খবরের বরাত দিয়ে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই শ্রমিকরা দীর্ঘদিন আটকে থাকার পর রেললাইন ধরে হেঁটে মধ্যপ্রদেশে বাড়ির উদ্দেশে রওনা দিয়েছিলেন। তারা রেললাইন ধরে হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে যাওয়ায় করমাদের কাছে লাইনের ওপরেই ঘুমিয়ে পড়েছিলেন। সেই মালবাহী ট্রেনটি চলে যায় তাদের ওপর দিয়ে।

ভারতের রেল মন্ত্রণালয় এক টুইটে জানিয়েছে, ‘শুক্রবার ভোরে রেললাইনের ওপর কিছু শ্রমিক দেখে ট্রেনের চালক ট্রেন থামানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত পারেননি। তবে ঘটনাটি কীভাবে ঘটলো তা জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।’

দেশটির দক্ষিণ রেলওয়ের জনসংযোগ কর্মকর্তা জানিয়েছেন, খবর পেয়ে সঙ্গে সঙ্গে রেল সুরক্ষা বাহিনী এবং পুলিশ ঘটনা স্থলে পৌঁছায়।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা মোকশাদা পাতিল জানান, বেঁচে যাওয়া পাঁচজনের মধ্যে একজন আঘাতপ্রাপ্ত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি চারজন মানসিকভাবে ভেঙে পড়েছেন। তাদের কাছ থেকে ঘটনার বিস্তারিত শোনার আগে তাদের কাউন্সেলিং করা হচ্ছে।

0Shares

Comment here