জাতীয়শিক্ষাঙ্গনসীমানা পেরিয়েস্বাস্থ্যপাতা

বাবা লাইফ সাপোর্টে: হাবিবুর রহমান মোল্লার ছেলে

জেষ্ঠ প্রতিবেদক :ঢাকা-৫ আসনের আওয়ামী লীগ দলীয় সাংসদ হাবিবুর রহমান মোল্লা লাইফ সাপোর্টে (কৃত্রিম শ্বাস-প্রশ্বাসে) আছেন। এ তথ্য জানিয়েছেন তাঁর ছেলে রায়হান জামিল রিপন। এর আগে হাবিবুর রহমানের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মঙ্গলবার (৫ মে) রাত ৮টায় রায়হান জামিল রিপন বলেন, আমার বাবার অবস্থা ভালো নয়। কিন্তু তার মৃত্যুর খবর যেভাবে ছড়িয়েছে, এটা ঠিক নয়।

হাবিবুর রহমান মোল্লা রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রায়হান জামিল বলেন, ‘বাবা লাইফ সাপোর্টে আছেন এখনো। এখনো ডাক্তার আমাদের কিছু বলেননি। বিভ্রান্ত হওয়ার কিছু নেই।’

অনেকেই বলাবলি করছে তার লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়েছে- এই প্রশ্নের জবাবে রায়হান জামিল বলেন, ‘আমার বাবার লাইফ সাপোর্ট যদি খুলে দিতে হয় আমার অনুমতি নিতে হবে। কারণ আব্বার অথরিটি বা রেস্পন্সিবিলিটি হলো আমার নামে। লাইফ সাপোর্ট এখনো খোলেনি। তবে আব্বার প্রেসার ফল্ট করছে। তিন-চারটা মেডিসিন চলছে, আর কিছু নয়। তবে অবস্থা বেশি ভালো নয়। কিন্তু তার মৃত্যুর খবর যেভাবে হচ্ছে এটা ঠিক নয়।’

আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, আওয়ামী লীগের এই প্রবীণ নেতা রাজনীতির সুদীর্ঘ পথ পরিক্রমায় ছিলেন অকুতোভয় মুজিব সৈনিক। রাজনৈতিক প্রতিপক্ষের রোষানলে পরে বারবার তিনি কারা নির্যাতিত হয়েছেন। ব্যক্তি জীবনে তিনি ছিলেন নিরহংকারী, সাদামাটা ও অত্যন্ত আল্লাহ ভীরু একজন মানুষ।

প্রসঙ্গত, হাবিবুর রহমান মোল্লা ১৯৪২ সালের ২৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯১ সালে প্রথম স্বতন্ত্র প্রার্থী হিসাবে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। পরে ১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালের সাধারণ নির্বাচনে একই আসন থেকে তিনি বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে হেরে যান।

২০০৮ সালের সাধারণ নির্বাচনে হাবিবুর রহমান মোল্লা ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান এবং নির্বাচনে জয়ী হন। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেও তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

0Shares

Comment here