জাতীয়রকমারিরাজনীতি

দিনাজপুরে করোনাভাইরাসে প্রথম মৃত্যু, জানা গেল ৩ দিন পর।

রংপুর বিভাগীয় ব্যুরো প্রধানঃ দিনাজপুর সদর উপজেলায়  প্রথম কোন ব্যক্তি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে।
করোনায় মৃত্যু ব্যক্তিটি হলেন দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের উত্তর গোবিন্দপুর দেশিয়াপাড়ার বাসিন্দা সঞ্জয় দেবশর্মা (৩০)। তার পিতার নাম ফটিক দেবশর্মা। তিনি একই এলাকার ইটভাটা পিআর বিক্স-এ শ্রমিকের কাজ করতেন।
মৃত্যু ব্যক্তির পারিবারিক সূত্রে জানা যায়, ১ মে শুক্রবার শ্বাসকষ্ট ও কাশি নিয়ে গুরুতর অসুস্থ অবস্থায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়।
দিনাজপুর মেডিকেলের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু বলে ঘোষণা করেন। পরবর্তীতে তার শরীর থেকে করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হয়।
দিনাজপুর জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ করোনায় মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন জানান, সোমবার পর্যন্ত জেলা থেকে ৭৪০টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবরেটরীতে পাঠানো হয়েছে এবং ৬৮০টি নমুনার চুড়ান্ত ফলাফল হাতে এসেছে। তন্মধ্যে ৪ মে, রাত্রে প্রাপ্ত ২৩ টি নমুনার ফলাফলের মধ্যে ১টি নমুনার ফলাফল পজেটিভ (মৃত্যু)। অপর ১টি নমুনার ফলাফল পজেটিভ (ফলোআপ) এবং বাকি ২১টি নমুনার ফলাফল নেগেটিভ।
তিনি আরো জানান, তিনদিন পরে যেহেতু মৃত্যু ব্যক্তির করোনা রিপোর্ট পজিটিভ জানা গেছে, তাই উত্তর গোবিন্দপুর দেশিয়াপাড়া এলাকাকে লকডাউনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সৎকারকাজে অংশগ্রহণকারী ও মেডিকেলে যে চিকিৎসক ও নার্স ওই ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন, তাঁদেরকেও কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।
0Shares

Comment here