জাতীয়রাজনীতিসীমানা পেরিয়ে

পীরগঞ্জে ধান কাটা নিয়ে সংঘর্ষ নিহত এক

 

 

মিনহাজুল ইসলাম মিলন পীরগঞ্জ (রংপুর)প্রতিনিধি,পীরগঞ্জে খাস জমির ধান কাটাকে কেন্দ্র করে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আটজন। নিহত ব্যাক্তি উপজেলার গুর্জিপাড়া (কদরের পাড়া) গ্রামের মৃত সবের উদ্দিনের ছেলে ইদ্রিস আলী (৫৫)।

আজ শুক্রবার সকাল ৯টায় উপজেলার ৪ নম্বর কুমেদ পুর ইউনিয়নের রত্নেশ্বরপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত ছয়জনকে পুলিশ আটক করেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, উপজেলার রত্নেশ্বরপুর মৌজার বিলে সরকারের কয়েকশ’ খাস জমি রয়েছে। ওই জমি এলাকার জনসাধারণ দীর্ঘদিন ধরে পৃথক পৃথক বাহিনীতে ভাগ হয়ে চাষাবাদ করে আসছে। এর মধ্যে রত্নেশ্বরপুর গ্রামে লুৎফর মিয়ার বাহিনী ও দুদু মিয়ার বাহিনীর মধ্যে জমিতে চাষাবাদকে কেন্দ্র করে দির্ঘদীন ধরে বিরোধ চলছিল। লুৎফর মিয়ার বাহিনী কর্তৃক লাগনো ইরি-বোরো পাকা ধান কেটে ট্রলিযোগে বাড়ি নিয়ে আসার সময় দুদু বাহিনীর প্রায় ৪০ জন লোক বিভিন্ন দেশীয় অস্ত্রে নিয়ে অতর্কিত হামলা চালয়। হামলায় ঘটনাস্থলে একজন নিহত হয় এবং আটজন আহত হয়।

খবর পেয়ে পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র ফোর্সসহ ঘটনাস্থল পরিদর্শন করেন।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

পুলিশ ঘটনাস্থল থেকে দুদু বাহিনীর আব্দুল আজিজ (৫০), রাজ্জাক আলী (৪৫), আবু বক্কর ছিদ্দিক (৬০), সুজা মন্ডল (২২), কালাম মিয়া (৪৫) ও রুবেল মিয়াকে (২৩) আটক করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পীরগঞ্জ থানায় মামলার প্রস্তুতি চলছে।

 

0Shares

Comment here