জাতীয়শিক্ষাঙ্গনস্বাস্থ্যপাতা

নারায়ণগঞ্জে ১৭ র‌্যাব সদস্য করোনাভাইরাসে আক্রান্ত

বিশেষ প্রতিনিধি :নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১১) ১৭ সদস্য করোনাআক্রান্ত হয়েছেন। ফলে ওই ব্যাটালিয়নের প্রধান কার্যালয়ের এক উপ-পরিচালক, এক সিনিয়র সহকারী পরিচালক, দুজন সহকারী পরিচালক ও সৈনিকসহ ৩৯ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। র‌্যাব-১১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার এ তথ্য নিশ্চিত করেন।
র‌্যাব সূত্রে জানা গেছে, আক্রান্তদের মধ্যে করোনার কোনো উপসর্গ ছিল না। মূলত র‌্যাবের সদস্যরা জনসেবামূলক কার্যক্রম পরিচালনা করতে গিয়ে কোভিড-১৯ এ আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে গেছেন। ফলে র‌্যাবের কেউ যদি আক্রান্ত হয় তাহলে তার থেকে যেন অন্যদের মধ্যে ছড়াতে না পাওে সেজন্য নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত র‌্যাব-১১ এর ২১১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৯০ জনের রিপোর্ট এসেছে, যেখানে ১৭ জন কোভিড-১৯ পজিটিভ বলে জানা গেছে। বাকি ১২১ জনের রিপোর্ট এখনও আসেনি। র‌্যাব সদস্যদের মধ্যে উপসর্গ দেখা দিলেই হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে রাখা হচ্ছে। এ মুহূর্তে আক্রান্ত ১৭ জনসহ র‌্যাবের ৩৯ জন সদস্য আইসোলেশনে আছেন।
র‌্যাব ১১-এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন বলেন, করোনাভাইরাসের হটস্পট নারায়ণগঞ্জে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবং জনসমাগম এড়াতে র‌্যাব সদস্যরা কাজ করছেন। তাছাড়া বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে দুস্থদের খাবার পৌঁছে দেয়া কাজ করা হচ্ছে। এই দায়িত্ব পালন করতে গিয়ে কোভিড-১৯ আক্রান্ত অনেকের সংস্পর্শে যেতে হয়েছে। এতে র‌্যাবের চার কর্মকর্তাসহ ১৭ সদস্যের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ হয়েছে।

0Shares

Comment here