খেলার মাঠেজাতীয়লাইফস্টাইল

দিনাজপুরে করোনাভাইরাস পরীক্ষার জন্য স্থাপিত হলো পিসিআর মেশিন।

মোঃ মিজানুর রহমান,
দিনাজপুর জেলা প্রতিনিধি: দিনাজপুরে করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার জন্য পলিমার চেইন রি-এ্যাকশন (পিসিআর) মেশিন দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপন করা হয়েছে।
বৃহম্পতিবার (০৯ই এপ্রিল) দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজে করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার জন্য মাইক্রোবায়োলজি বিভাগে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ শিবেস সরকারের হাতে আনুষ্ঠানিক ভাবে এই পিসিআর মেশিন হস্তান্তর করেন, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, এমপি।
এসময় হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, করোনাভাইরাস প্রতিরোধ এবং শনাক্তের জন্য আমরা পরিপূর্ণভাবে প্রস্তুত রয়েছি এবং সে অনুযায়ী কাজ করে যাচ্ছি। দিনাজপুরে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ইতিমধ্যেই এখানে সর্দি ও জ্বরের জন্য পৃথক ওয়ার্ড নির্ধারণ করা হয়েছে।এখন থেকে দিনাজপুর, পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলার করোনাভাইরাসের রোগীদের চিকিৎসার জন্য আর কাউকে  বাহিরে যেতে হবে না। এই হাসপাতালেই এখন চিকিৎসা দেয়া হবে।
তিনি দিনাজপুরে দ্রুত পিসিআর মেশিন প্রেরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি আমার জীবনকে জনগণের জন্য উৎসর্গ করেছি। বাংলাদেশ ওলি আউলিয়ার দেশ। আমরা অচিরেই করোনা ভাইরাস মুক্ত হবো ইনশাআল্লাহ।
তিনি আরও বলেন, দেশের প্রতিটি মানুষ যেন সুচিকিৎসা পায় এবং চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সেদিকে অবশ্যই লক্ষ্য রাখতে হবে। কোন চিকিৎসক রোগীকে চিকিৎসা প্রদানে  অবহেলা করলে সেই চিকিৎসকদেরকে কোন প্রকার ছাড় দেয়া হবে না।
এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ নির্মল চন্দ্র দাস, সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস, হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ নজমুল, কলেজের সহকারী অধ্যাপক ডাঃ নাদির হোসেন প্রমুখ।
0Shares

Comment here