খেলার মাঠেজাতীয়ধর্মকর্ম

ক্ষুধার্ত মানুষের পাশে ত্রাণ নিয়ে, ৭০ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী আতিক।

 

নিজস্ব প্রতিবেদক : মরণব্যাধি করোনা ভাইরাস সরা বিশ্বে মৃত্যু উপত্যাকা সৃষ্টি করেছে। বিশ্বের ২০৩ টি দেশে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস। এ ভাইরাসের প্রভাব থেকে রক্ষা পায়নি বাংলাদেশও।

বাংলাদেশের মানুষকে করোনা ভাইরাসের সংক্রমন থেকে মুক্ত রাখতে সরাদেশে চলছে সরকার ঘোষিত লকডাউন। একই সঙ্গে মানুষের সার্বিক নিরাপত্তায় আইন শৃঙ্খলা বাহিনীও রয়েছ তৎপর।

দেশের এমনই পরিস্থিতিতে “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” এ স্লোগানকে সামনে রেখে আবারও দৃষ্টান্ত স্থাপন করলেন ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের ৭০ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মো: আতিকুর রহমান আতিক।

ভাইরাসের সংক্রামন রোধে সারাবিশ্বসহ পুরো বাংলাদেশ বর্তমানে লকডাউনে। আর এ দু:সময়ে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পরা হতদরিদ্র, দিনমজুর ও রিকশাচালকসহ অসহায় মানুষদের পাশে দাড়ালেন গরীব মানুষের পরম বন্ধুখ্যাত ও মানবতার ফেরিওয়ালা হাজী আতিক। মানুষের সার্বিক নির্পাপত্তা নিশ্চিতে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন তিনি। তার নির্দেশনায় ৭০ নং ওয়ার্ড বাসীর মধ্যে অসহায় কর্মহীন মানুষের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী।

কাউন্সিলর তার ব্যক্তিগত অর্থায়নে নিজ ওয়ার্ডে প্রায় ৩ হাজার অসহায়, দিনমজুর পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ চলছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার বিকালে ও আজ শুক্রবার সকালে ডেমরা স্টাফ কোয়াটার সহ  বিভিন্ন স্থানে ট্রাক ভর্তি নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য বিতরণ করা হয়।

অসহায় দুস্থদের মাঝে বিতরণ করা প্রতিটি প্যাকেটে রয়েছে ১০ কেজী চাল, ৩ কেজী আলু, ১ কেজী মশারি ডাল, ১ কেজি পিয়াজ।

এ সময় এ খাদ্রসামগ্রীগুলো পেয়ে গরীব অসহায় মানুষগুলোর মুখে ফুটে উঠেছিলো তৃপ্তির হাসি, তারা কাউন্সিলর হাজী আতিককে প্রানখুলে দোয়া করেন এবং বারবারই তাদের পাশে পেতে চায়।

0Shares

Comment here