খেলার মাঠেজাতীয়ধর্মকর্ম

মা-মেয়ের করোনার উপসর্গ, পুরান ঢাকায় ভবন লকডাউন।

ডেস্ক রিপোর্ট : পুরান ঢাকার বেচারাম দেওড়ি এলাকার একটি ভবন লকডাউন করা হয়েছে। রজনী বোস লেনের রেজা ভবন নামের ওই ভবনটির গেটে লাল কাপড় দিয়ে প্রবেশ ও বের হওয়া নিষিদ্ধ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ভবনটির ভেতরে বসবাসরত একটি পরিবারের মা ও মেয়ের ১০ দিন ধরে সর্দি-কাশিসহ করোনাভাইরাসের নানা উপসর্গ দেখা দিয়েছে।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটকে (আইইডিসিআর) উপসর্গের কথা পুলিশ জানালে তারা পরিবারটিকে কোয়ারেন্টিন করে রাখার নির্দেশ দেয়। আইইডিসিআর থেকে টেস্ট করার জন্য লোক পাঠানো হবে বলেও জানানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার। তিনি বলেন, ‘একটি ভবনের ৩৬ বছর বয়সী মা ও ১৫ বছর বয়সী মেয়ে কয়েক দিন ধরে সর্দি-কাশিতে ভুগছিলেন। পরিবারের অন্য সদস্যরা করোনাভাইরাস সন্দেহে পুলিশকে এই তথ্য জানান। আমরা আইইডিসিআরে যোগাযোগ করলে তারা বাড়িটিতে প্রবেশ ও বের হওয়া নিষিদ্ধ করতে বলেন। তাদের দুজনকে হোম কোয়ারেন্টিনে রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

ওসি মওদুদ হাওলাদার বলেন, ‘আমরা পরিবারটির কাছ থেকে প্রাথমিকভাবে তথ্য সংগ্রহ করছি। ওই পরিবারের কেউ দেশের বাইরে থেকে আসেনি। তারা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে কি না সে বিষয়টি এখনও নিশ্চিত নয়। সতর্কতার অংশ হিসেবে তাদের হোম কোয়ারেন্টিন করা হয়েছে।’

আজ দুপুরে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের লোকজন এসে বাড়িটি লাল কাপড় দিয়ে চিহ্নিত করে দেয়।

0Shares

Comment here