অর্থনীতিখেলার মাঠেজাতীয়লাইফস্টাইল

পরিবেশ ফাউন্ডেশনের উদ্যোগে দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ।

 

নিজস্ব প্রতিনিধিঃ করোনার মহামারিতে পুরো দেশ লকডাউন হওয়ায় অসহায়, দুস্থ ও গরীব মানুষগুলো বলাচলে অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছে। এরই মধ্যে কিছু মানবতাবাদীরা নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন কর্মহীন এইসব মানুষগুলোর পাশে দাঁড়াতে।

তেমনি পরিবেশ ফাউন্ডেশন নামীয় সংগঠনটি ইতোমধ্যে কিছু মানবতাবাদী কর্মীর উদ্যোগে, নিজেদের অর্থায়নে রাজধানীর বিভিন্ন জায়গা ঘুরে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে চলছে।

আজ সোমবার (৩০ মার্চ) রাত ৮ টার  কিছু পরে রাতোর আাধারে বাড়িতে বাড়িতে গিয়ে প্রত্যেক পরিবারকে ৩ কেজি চাল, ১ কেজি আলু, আধা কেজি ডাল, আধা লিটার সয়াবিন তেল ও একটি করে সাবান বিতরন করেন। তারা রাজধানীর  মালিবাগ, খিলগাঁও, রামপুরা ও বনশ্রীতে ৩০টি দুঃস্থ অসহায় পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।

লায়ন খান আক্তারুজ্জামানের (এমজেএফ) উপস্থিতে অসহায় কর্মহীন এসব মানুষের মাঝে খাদ্যসামগ্রী তুলে দেন পরিবেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান। এসময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান আব্দুর রহমান, ডেপুটি ডিরেক্টর মোস্তফা ফয়সল, পরিচালক প্রশাসন সামছুর রহমান, ও নির্বাহী পরিচালক শাহবাজ জামান সহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

পরিবেশ ফাউন্ডেশনের নেতৃবৃন্দ বলেন, ‘যতদিন লকডাউন আছে ততদিন আমরা সাধ্যমতো এ কাজটা চালিয়ে যেতে চাই। এজন্য আমাদের বড় আকারে ফান্ডিং চলছে। ভবিষ্যতে আমরা আরো বড় পরিসরে অসহায়, দুস্থ এসব মানুষের দুবেলা দু’মুঠো খাবার ব্যবস্থা করতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাব ইনশাআল্লাহ।

শুধু তাই নয় বিভিন্ন দিবসে পরিবেশ ফাউন্ডেশন এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানান ভাইস-চেয়ারম্যান আব্দুর রহমান।

সমাজের অভাবগ্রস্ত ও দুঃস্থ পরিবারগুলোর পাশে দাঁড়িয়ে তাদের মুখে হাসি ফোটাতে বিত্তবানদেরকে এগিয়ে আসার আহ্বান জানান নির্বাহী পরিচালক শাহবাজ জামান।

0Shares

Comment here