অর্থনীতিখেলার মাঠেজাতীয়ধর্মকর্ম

হাতিরঝিলে পরিবেশ ফাউন্ডেশনের মাস্ক ও স্যানিটেশন বিতরণ

নিজস্ব  প্রতিবেদক : রাজধানীর হাতিরঝিলে পরিবেশ  ফাউন্ডেশনের পক্ষ থেকে করোনাভাইরাস থেকে রক্ষা ও তার প্রতিকার সম্পর্কে সর্ব সাধারণের মাঝে মাস্ক, স্যানিটাইজার ও লিফলেট বিতরণ করা হয়েছে।
সোমবার পরিবেশ ফাউন্ডেশনের কয়েকজন সেচ্ছাসেবী হাতিরঝিলের বিভিন্ন পয়েন্টে দাড়িয়ে থেকে ঘুরতে আসা ব্যাক্তিদের হ্যাক্সসল দিয়ে প্রথমে হাত ধুয়ে জিবানুমুক্ত করেন পরে জনসতেতনতা বৃদ্ধিতে লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়।
পরিবেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান নিজে উপস্থিত থেকে সর্ব সাধারণের মাঝে এ লিফলেট ও স্যানিটাইজার বিতরণ করেন। তিনি নোভেল করোনা ভাইরাস সংক্রমণ থেকে নিরাপদে থাকার বিভিন্ন উপায় সম্পর্কে ধারণা দেন। লিফলেট বিতরণ কালে সর্ব সাধারণ উদ্দেশ্যে  তিনি আরও বলেন, করোনা ভাইরাসে আতংকিত না হয়ে সচেতনতা বৃদ্ধিসহ করণীয় এবং বর্জণীয় দিকনির্দেশনা মানার জন্য অনুরোধ করেন।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন পরিবেশ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান আব্দুর রহমান, ও নির্বাহী পরিচালক শাহবাজ জামান, ডেপুটি ডিরেক্টর মোস্তফা ফয়সল, ডিরেক্টর প্রশাসন মো: সামছুর রহমান।
করোনাভাইরাস সম্পর্কে ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহবাজ জামান বলেন আতঙ্কিত না হয়ে আসুন আমরা সবাই পরিষ্কার পরিচ্ছন্ন থাকি, মনে রাখতে হবে পরিষ্কার পরিচ্ছন্নতা ইমানেরও অঙ্গ।
অপরদিকে ৫ ওয়াক্ত নামাজ পড়ার পরামর্শ দিলেন ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান আব্দুর রহমান। তিনি বলেন ওজু করলে শরীর পাক হয়ে যায়। এতে করে ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষাপাওয়া সহজ হবে।
ডেপুটি ডিরেক্টর মোস্তফা ফয়সল বলেন হাতের আঙ্গুল যেন কোন অবস্থয় চোখে মুখে বা নাকে না লাগে, মুখের থুতু দিয়ে টাকা না গোনার পরামর্শ দেন ফাউন্ডেশনের ডিরেক্টর প্রশাসন মো: সামছুর রহমান।
0Shares

Comment here