খেলার মাঠেজাতীয়ধর্মকর্ম

২৪ ঘণ্টায় ইতালিতে ৪৭৫ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্টঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৪৭৫ জন মারা গেছেন। যা একদিনের হিসাবে সর্বোচ্চ সংখ্যাক মৃত্যু।

বৃহস্পতিবার (১৯ মার্চ) আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গতকালের পরে ইতালিতে মোট মৃতের সংখ্যা ২ হাজার ৯৭৮ জনে পৌঁছেছে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৭১৩ জনে। তথ্য অনুযায়ী, মৃত্যু ও আক্রান্তের দিক দিয়ে বর্তমানে চীনের পরেই ইতালি।

গত রোববার ইতালিতে ৩৬৮ জনের মৃত্যুর তথ্য পাওয়া গিয়েছিল। বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে যত মানুষ মারা গেছেন তার ৩৪ দশমিক ৩ শতাংশ ইতালিতে।

ভূমধ্যসাগরীয় এই দেশটি অবরুদ্ধ অবস্থায় দ্বিতীয় সপ্তাহ পার করছে। কিন্তু, সেখানে মৃত্যুর হার কমছে না, বরং প্রতিদিন বাড়ছে। এ অবস্থায় দেশের মানুষকে মনোবল শক্ত রাখার আহ্বান জানিয়েছেন ইতালি সরকার।

ইতালির জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউট প্রধান সিলভিও ব্রুসাফেরো বলেছেন, ‘এই মুহূর্তে আমাদের পরামর্শ হল, হাল ছাড়বেন না। মনোবল হারাবেন না। এই অবস্থা কাটিয়ে উঠতে আমাদের সময় লাগবে।’

চীনের একদল বিশেষজ্ঞ ইতালিকে সহায়তার আশ্বাস দিয়েছে।

গত ১২ মার্চ থেকে অবরুদ্ধ অবস্থায় আছে ইতালি। ২৫ মার্চ পর্যন্ত সেখানের ব্যবসা প্রতিষ্ঠান ও জনসমাবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে এই সময়সীমা আরও বাড়ানো হবে হবে বলে জানিয়েছের দেশটির সরকার।

0Shares

Comment here