খেলার মাঠেজাতীয়ধর্মকর্ম

ইসলামপুরে নানান কর্মসূচীর মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত

ইসলামপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুরে নানান কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার সকালে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্তরে বঙ্গবন্ধু ম্যুরালে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল ও আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নেতা কর্মীদের নিয়ে পুস্পস্তবক অর্পণ করে দিনটি শুভ সূচনা করেন তিনি।

পরে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে উপজেলা মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রূহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল শেষে পৃথক পৃথক আয়োজনে শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি ও ইসলামপুর সরকারী কলেজে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অপরদিকে ইসলামপুর পৌরসভার আয়োজনে দোয়া ও মিলাদ মাহফিল শেষ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বঙ্গবন্ধু লাইব্রেরীর শুভ উদ্বোধন ও বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিয়াউল হক জিয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের বাবুল,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান,সহকারী পুলিশ সুপার(ইসলামপুর সার্কেল) সুমন মিয়া,শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির অধ্যক্ষ ডা:আবুল বাশার মো:আসাদুজ্জামান,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ কে এম ডা.আবু তাহের,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল লতিফ সরকার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ইসলামপুর এমএ সামাদ পারভেজ মেমোরিয়াল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ জামাল আবু নাছের চৌধুরী চার্লেস,উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও উপাধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ, পৌর মেয়র আব্দুল কাদের শেখ, ইসলামপুর থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মানিকুল ইসলাম মানিক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না,উপজেলা আ্ওয়ামী লীগের শ্রম-বিষয়ক সম্পাদক এস.এম জাহাঙ্গীর আলম, শহর আওয়ামী লীগের সভাপতি মো: নুর ইসলাম নুর, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অংকন কর্মকার, ইসলামপুর উপজেলা যুবলীগের সভাপতি মো: সাইফুল ইসলাম বাবু। উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আক্রারামুজ্জামান হিরু ও সাংবাদিকবৃন্দ। উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগের সভাপতি জিয়াউল হক জুয়েল, ছাত্রলীগের সভাপতি মো: রকিব চৌধুরী, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: আলহাজ্ব মিয়া সহ আরও অনেকেই।

উল্ল্যেখ্য যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালে টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। সেদিন ছিল ১৯২০ সালের ১৭ মার্চ, মঙ্গলবার। মা সায়েরা খাতুনের কোল আলোকিত করে আসেন ইতিহাসের মহানায়ক বাঙালি ও বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ বাংলার সেই অবিসংবাদিত নেতা, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা শেখ মুজিবুর রহমানের ‘জন্মশতবার্ষিকী’।

0Shares

Comment here