অর্থনীতিখেলার মাঠেধর্মকর্ম

সুপ্রিম কোর্ট বারের সভাপতি আমিন, সম্পাদক কাজল

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (২০২০-২১) নির্বাচনে সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের এএম আমিন উদ্দিন ও সম্পাদক পদে বিএনপি সমর্থিত নীল প্যানেলের প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল নির্বাচিত হয়েছেন। আজ শুক্রবার সকালে নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ.এফ. হাসান আরিফ এ ফলাফল ঘোষণা করেন। সংগঠনের ১৪টি পদের মধ্যে বিএনপি সমর্থিত আইনজীবীরা ৮টি পদ ও আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা ৬ টি পদে জয় লাভ করেছেন।

সভাপতি পদে আওয়ামী লীগ প্রার্থী এ এম আমিন উদ্দিন পেয়েছেন ৩ হাজার ৩৭০ ভোট, নিকটতম প্রতিদ্বন্দ্বী জয়নুল আবেদীন পেয়েছেন ২ হাজার ৪৫৭ ভোট। অন্যদিকে, সম্পাদক পদে বিএনপি প্রার্থী কাজল পেয়েছেন ৩ হাজার ৭৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহ মনজুরুল পেয়েছেন ২ হাজার ৮১১ ভোট, কোষাধ্যক্ষ রাগিব রউফ পেয়েছেন ৩ হাজার ৩২৯ ভোট।

 

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, সংগঠনের সভাপতি, সহ-সভাপতি (১), সহ-সম্পাদক (২) ও সদস্য (২) নিয়ে মোট ৬টি পদ পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল। আর বিএনপি সমর্থিত নীল প্যানেল সহ-সভাপতি (১), সম্পাদক, কোষাধ্যক্ষ ও পাঁচজন সদস্যসহ মোট ৮টি পদে জয় পেয়েছে। দুটি সহ-সভাপতি পদের একটিতে আওয়ামী লীগ সমর্থিত মো. মনিরুজ্জমান এবং অন্যটিতে বিএনপি সমর্থিত মো. আব্দুল জব্বার বিজয়ী হয়েছেন। সহ-সম্পাদকের দুটি পদে আওয়ামী লীগ সমর্থিত মোঃ ইমতিয়াজ ফারুক ও মোহাম্মদ বাকির উদ্দিন ভুঁইয়া জয় পেয়েছেন।

এবারের নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১৪টি পদের বিপরীতে ৩১ জন প্রার্থী অংশ নিয়েছেন। দুই প্যানেলের বাইরে সভাপতি-সম্পাদকসহ তিন পদে আরো তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

আইনজীবী সমিতি নির্বাচনে ৭ হাজার ৭৮১ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৫ হাজার ৯৪০ জন।
গতবারের নির্বাচনেও সভাপতিসহ ৬টি পদে জয় পেয়েছিল সরকার সমর্থিত সাদা প্যানেল। আর বিএনপি সমর্থিত নীল প্যানেল সম্পাদকসহ ৮ পদে জয় পেয়েছিল।

0Shares

Comment here