অর্থনীতিখেলার মাঠেজাতীয়ধর্মকর্ম

তজুমদ্দিনে স্বাস্থ্য সহকারির বিরুদ্ধে অনিয়ম ও কর্ম ফাকিঁর অভিযোগ

 

তজুমদ্দিন প্রতিনিধি
ভোলার তজুমদ্দিনে স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে কর্ম ফাঁকির অভিযোগ উঠেছে। অভিযোগ সূত্রে জানা যায়, তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কম্পেলেক্সের স্বাস্থ্য সহকারী মোঃ জসিম উদ্দিন নিয়মিত তার কর্মস্থল চর মোজাম্মেলে থাকেনা। মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার অনুযায়ী চরাঞ্চলের মানুষ যাতে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সে লক্ষ্যে প্রতি চার হাজার মানুষের জন্য ১জন করে স্বাস্থ্য সহকারীর ব্যাবস্থা থাকলেও জসিম উদ্দিনকে নিয়মিত তার কর্মস্থল চর মোজাম্মেলে পাওয়া যায়না। ইতিপূর্বে এ বিষয়ে চর মোজাম্মেলের মানুষ উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা কে অভিযোগ জানানো সত্বেও কোনো প্রতিকার পায়নি। এতে করে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে চরের কয়েক হাজার মানুষ।

 

জসিম উদ্দিনের পিতা মরহুম মাহামুদ উল্ল্যাহ মিয়া চাঁদপুর ইউনিয়ন বিএনপির সভাপতি থাকাকালীন মৃত্যুবরণ করার পর পিতার অবর্তমানে দলীয় রাজনৈতিক সকল কর্মকান্ড সে নিজেই পরিচালনা করে আসছেন বলে অভিযোগ পাওয়া যায়।

এছাড়াও জসিম উদ্দিন মাঝেমধ্যে যখন কর্মস্থলে থাকে তখন সাধারণ মানুষের সামনে সরকারের কর্মকান্ড নিয়ে বিভিন্ন সমালোচনাও করে থাকেন।

উপরে উল্লেখিত এসব অনিয়মের অভিযোগ তুলে ধরে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়ার দাবিতে লিখিত অভিযোগ জানান চর মোজাম্মেলের বাসিন্দা আব্দুল মালেক।

এ বিষয়ে তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা জানান, জেলা সিভিল সার্জনের নির্দেশে ০৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা আগামীকাল চরে গিয়ে সরেজমিনে তদন্ত পূর্বক রিপোর্ট জমা দিবে।

জেলা সিভিল সার্জন কর্মকর্তা জানান, চর মোজাম্মেল থেকে আমরা লিখিত একটি অভিযোগ পেয়েছি,এখন অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছি। কমিটির রিপোর্ট অনুযায়ী পরবর্তীতে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

0Shares

Comment here