খেলার মাঠেজাতীয়ধর্মকর্ম

দেওয়ানগঞ্জে কবরস্থান থেকে লাশ চুরি

এস এম দেলোয়ার হোসন
জামালপুর জেলা প্রতিনিধি:  দেওয়ানগঞ্জ উপজেলা সদর ইউনিয়নের খড়মা দাখিল মাদ্রাসার পার্শ্ববর্তী  কবরস্থান থেকে লাশ চুরির ঘটনা ঘটেছে। শনিবার দিবাগত রাতে উপজেলার ৮নং দেওয়ানগঞ্জ সদর ইউনিয়নে খড়মা এলাকায় এ ঘটনাটি ঘটেছে।

লাশ চুরির খবর এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক জনতা রবিবার সকাল থেকেই কবরস্থানে ভিড় করতে থাকেন।

স্থানীয়রা জানান, প্রায় দুই  মাস আগে খড়মা নয়াপাড়া গ্রামের আমের আলীর মেয়ে আল্পনা আক্তার(১৬) শাশকষ্টের কারণে মারা গেলে দাখিল মাদ্রাসার পাশে কবরস্থানে তাকে দাফন করা হয়। কিন্তু মৃত্যুর এতদিন পর শনিবার দিবাগত-রাতে এলাকাবাসী কবরটি খনন অবস্থায় দেখতে পান। পরে স্বজনরা কবর খুড়লে ঐ কবরের ভেতরে লাশের কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। অন্যদিকে ঐ কবরস্থানের পাশেই আরেকজনের লাশ ও খড়মা পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশ্ববর্তী অপর কবরস্থান খুড়েও  লাশ পাওয়া যায়নি।  সেখানে পরপর ৩ টি কবর খনন করে দুর্বৃত্তরা ৩টি লাশ নিয়ে যায়।

স্থানীয় সাবেক ইউপি সদস্য আব্দুল হাইখান ,দাখিল মাদ্রাসার সুপার এইচ যে এম আবুল হাসেম সহ অন্যান্যরা জানান,তারা মাদ্রাসায় আসারপর এ অবস্থায় দেখতে পান। প্রথমে ভয় পেলেও পরে লোকজন নিয়ে কাছে গিয়ে দেখেন ৩টি কবরের ভেতরেন কোন লাশ নেই।

সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.সামিউল হক বলেন, লাশ চুরির ঘটনাটি দুঃখজনক। পুলিশে খবর দেয়া হয়েছে। তারা এসে ব্যবস্থা নেবেন। দেওয়ানগঞ্জ মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এম এম ময়নুল ইসলাম খবর পেয়ে এস আই ফয়সাল মিয়া ও সংগিয় ফোর্স সহ লাশ চুরির বিষয়টি তদন্ত করে নিশ্চিত হয়েছেন।

0Shares

Comment here