খেলার মাঠেজাতীয়ধর্মকর্ম

যশোরের শার্শা উপজেলা অডিটোরিয়ামে সম্প্রীতি বাংলাদেশ সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

 

বেনাপোল প্রতিনিধি : বাঙালি সংস্কৃতির মূল কথা হল অসাম্প্রদায়িকতা ও সম্প্রীতি। আর এটি বাস্তবায়নে মুক্তিযুদ্ধের চেতনা লালনের কোনো বিকল্প নেই। বাংলাদেশ হচ্ছে একটি ফুলের বাগান, সবাই সবার ধর্ম পালন করবে কিন্তু বাঙালী সাংস্কৃতি এর বেলায় আমরা সবাই একই।

সম্প্রীতি বাংলাদেশ-এর আহ্বায়ক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযুষ বন্দ্যোপাধ্যায় সোমবার শার্শা উপজেলা অডিটোরিয়ামে সম্প্রীতি সংলাপ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

সোমবার সকাল ১১টার সময় শার্শা উপজেলা পরিষদ মিলনায়তনে “গাহি সাম্যের গান শতবর্ষের পথে বঙ্গবন্ধু” এবং সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক এক সংলাপ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাবেক সচিব ও যুগ্ন আহ্বায়ক সম্প্রীতি বাংলাদেশের নাসির উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথীর মধ্যে বক্তব্য রাখেন, শার্শা উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, শার্শা উপজেলার নির্বাহী অফিসার পুলক কুমার মণ্ডল, নির্বাহী সদস্য সম্প্রীতি বাংলাদেশের মিহির কান্তি ঘোষাল, শার্শা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, যশোর জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরেদৗস, শার্শা উপজেলা পুজা উদ্যাপন পরিষদের সভাপতি শ্রী বৈদ্যনাথ দাস, উপজেলা খ্রীষ্টান এসোসিয়েশনের সভাপতি মিষ্টার সলোমন দাস।
অনুুষ্ঠানটি সঞ্চালনা করেন, সৈয়দ অহিদুল হক।সম্প্রীতি সংলাপের শুরুতে বড় পর্দায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর প্রামান্য চিত্র দর্শকদের দেখানো হয়। এর আগে আয়োজক কমিটি ফুলেল শুভেচ্ছা দিয়ে অতিথীদের বরন করে নেন।

সম্প্রীতি সংলাপ বাংলাদেশের এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শার্শা উপজেলার সকল চেয়ারম্যানবৃন্দ, গনমাধ্যম কর্মী, স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা, বিভিন্ন মাদ্রাসার আলেমগন, স্থানীয় পর্যায়ে গন্যমান্য ব্যক্তিবর্গ। #

0Shares

Comment here