অর্থনীতিখেলার মাঠেধর্মকর্মপ্রযুক্তি

ডিএসসিসি হবে সেবামূলক প্রতিষ্ঠান : তাপস।

 

এসকে জামানঃ নির্বাচিত হলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ব্যবসায়ীবান্ধব সেবামূলক প্রতিষ্ঠানে পরিণত করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

গতকাল চকবাজারের কারা কনভেনশন সেন্টারে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ক্ষুদ্র ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স এর জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে না। ৫ কার্যদিবসের মধ্যে ট্রেড লাইসেন্সের সমাধান করা হবে। আমিও একজন ব্যবসায়ী। তাই একজন ব্যবসায়ীর কী সমস্যা থাকতে পারে তা আমি খুব ভালোভাবেই অনুধাবন করতে পারি। সিটি করপোরেশনে আমরা একটি হেল্প ডেস্ক করবো। ব্যবসায়ীদের সমস্যা দৈনন্দিন ভিত্তিতে সমাধান করা হবে। অনলাইন এবং মোবাইল অ্যাপের মাধ্যমেও সিটি করপোরেশনের সেবা প্রদান করা হবে।

ভবিষ্যৎ কর্মপরিকল্পনার কথা উল্লেখ করে তিনি আরও বলেন, আমার হাতে কোনো জাদুর কাঠি নেই। আমি একজন বাস্তববাদী ব্যক্তি। নিরলস পরিশ্রম আর একাগ্রতা এবং সততা দিয়ে এ পর্যন্ত এসেছি। তাই আমি আপনাদেরকে জাদুকরী কোনো স্বপ্ন দেখাবো না। দুটি নদীর অববাহিকায় আমাদের ঢাকার অবস্থান। আমাদের পুরান ঢাকায় অনেক ইতিহাস এবং ঐতিহ্য রয়েছে। এইসব ঐতিহ্যকে স্বকীয়তা বজায় রেখে বিশ্ববাসীর কাছে তুলে ধরা হবে।

এসময় ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দল-মত নির্বিশেষে সবাইকে ঢাকা এবং ঢাকাবাসীর উন্নয়নে আগামী ১ ফেব্রুয়ারি দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানান। সম্মিলিত ব্যবসায়ী পরিষদের সভাপতি শেখ ফজলে ফাহিমের সভাপতিত্বে আরও বক্তব্য দেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, সাবেক এফবিসিসিআই সভাপতি সিদ্দিকুর রহমান, শফিউল ইসলাম মহিউদ্দিনসহ ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠনের নেতারা। সম্মেলনের পরে ব্যারিস্টার তাপস হাজারীবাগের ২২ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে নিজ উদ্যোগে নৌকার পক্ষে মুক্তিযোদ্বা ও সন্তানদের প্রচার প্রচারণা চালিয়েছে। গতকাল ৭টি পিকাপ গাড়িতে মাইক নৌকা ও মুক্তি যোদ্ধার পতাকা নিয়ে ভোট দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র মনোনয়ন প্রত্যাশী যুদ্ধকালীল কমান্ডার এম এ রশীদ, আলমাছ, সন্তান সংগঠনের সভাপতি হুমায়ুন কবির সেক্রেটারি সৈয়দ আশ্রাফুল ইসলাম নয়ন, মোমিন, মুরাদ, সালাউদ্দিন, মিলন পুরো নির্বাচন দেখ ভাল করছেন সাবেক নির্বাচিত যুগ্ম মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, আলহাজ্ব শরীফ উদ্দিন সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন পাহাড়ি বীর প্রতিক, মাহমুদ পারভেজ জুয়েল।

0Shares

Comment here