অর্থনীতিজাতীয়

প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল জয়নুল আবেদীনের স্বরনে লোহাগড়ায় নাগরিক শোকসভা অনুষ্ঠিত।

 

বিশেষ প্রতিনিধি লোহাগড়াঃ আজ ২২ই জানুয়ারি সকালে মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক সামরিক সচিব প্রয়াত মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীরবিক্রমের স্বরনে নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তৌসিফ আহমেদের সঞ্চালনায় শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (এমপি)। তিনি তার বক্তব্যে বলেন জাতির শ্রেষ্ঠ সন্তানের শোক সভায় বক্তব্য বা ভাষন দেওয়া যায় না শুধু বলতে চাই দেশবাসী মরহুমকে আজীবন শ্রদ্ধা ভরে স্মরণ করবে।

সভায় সভাপতিত্ব করেন মরহুমের বড় ভাই মোহাম্মদ ইসমাইল মানিক। এতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ, বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক খালেদ মোহাম্মদ, বাংলাদেশ আওয়ামীলীগের উপ অর্থ সম্পাদক ওয়াসিফা আসিফ পপী, বাংলাদেশ আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক বাবু বিপ্লব বড়ুয়া, চট্টগ্রাম সিটি মেয়র আ.জ.নাসির উদ্দিন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বোয়ালখালীর সাংসদ জনাব মোসলেম উদ্দিন এমপি, লোহাগাড়া-সাতকানিয় সাংসদ ড.আবু রেজা মোঃ নেজাম উদ্দীন নদভী, রামু-কক্সবাজারের সাংসদ সাইমুম সরওয়ার কমল সহ বাংলাদেশ আওয়ামীলীগের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ।

শোক সভায় বক্তারা বলেন রাজনীতি না করেও যে দেশের সেবা করা যাই তা প্রয়াত মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন সাহেব দেখিয়ে গেছেন।

সভায় সভাপতির বক্তব্যে প্রয়াত মেজর বাচ্চু সাহেবের স্মৃতি স্মরণ করতে গিয়ে এক হ্নদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়।

এ৷সময় প্রধান অতিথি লোহাগাড়া বাসীর উদ্দেশ্য বলেন বাচ্চু সাহেবের অসম্পূর্ণ কাজ আমি নিজ দায়িত্বে সম্পূর্ণ করব। বাচ্চু সাহেবের অবর্তমানে আমি সবসময় আপনাদের পাশে আছি থাকবো।

পরে শোক সভা শেষে আগত প্রায় অর্ধ্য লক্ষ নেতাকর্মীদের  দূপুরের ভোজন ব্যবস্থা করা হয়।

0Shares

Comment here