অর্থনীতিজাতীয়প্রযুক্তি

খুলনায় অসাস্থকর পরিবেশে খাদ্য প্রস্তুত, মূল্য তালিকা এবং মেয়াদ না থাকায় বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা।

 

নিজস্ব সংবাদদাতাঃ বিভিন্ন অপরাধে ০৪ টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় অসাস্থকর পরিবেশে খাদ্য প্রস্তুত, মূল্য তালিকা এবং মেয়াদ না থাকায় ডুমুরিয়া থানাধীন চুকনগর এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকিতে ০৭ জানুয়ারি ২০২০,মঙ্গলবার
বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব শিকদার শাহীনুর আলম-এর নেতৃত্বে আজ ডুমুরিয়া উপজেলায় বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে বিভিন্ন অপরাধে ০৪ টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় অসাস্থকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও মূল্য তালিকা মেয়াদ এবং মূল্য না থাকায় ঐ এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানকে মোট ৬,০০০/- টাকা জরিমানা করা হয়।

ডুমুরিয়া উপজেলার চুকনগর মোড় এলাকার নোংরা পরিবেশে খাদ্য প্রস্তুত ও মূল্য তালিকা না থাকায় মোল্লা হোটেলকে ২,০০০/- টাকা। মূল্য তালিকা না থাকায় আল্লাহরদান হোটেলকে ১,০০০/- টাকা এবং ছোহরাব হোটেলকে ২,০০০/- টাকা। অপরদিকে বোতলজাতকৃত খাবারের পানির জারে মেয়াদ ও মূল্য না থাকায় আব্বাস হোটেলকে ১,০০০/- টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম। এ সময় পরিদর্শন মূলক বাজার অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন শিরমনি খুলনা ও কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) খুলনা প্রতিনিধিরা।

তিনি সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানোসহ সচেতন করেন। তিনি বলেন জনস্বার্থে তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

0Shares

Comment here