অর্থনীতিজাতীয়প্রযুক্তি

কাক ডাকা ভোর থেকে ভোটারদের মাঝে ৭০ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হাজী মোঃ আতিক।

এস কে জামানঃ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে চলছে প্রার্থীদের মাঝে ব্যাপক প্রচার প্রচারনা। কন কনে শীতকে উপেক্ষা করে প্রার্থীরা কাকডাকা ভোর থেকে মধ্য রাত পর্যন্ত গনসংযোগ করে ব্যাস্ত সময় পার করছেন।।

আগামী ১০ জানুয়ারী প্রতীক বরাদ্দ পাওয়ার আগ থেকেই তারা ভোটারদের সাথে জনসংযোগ করছেন।

নানান প্রতিশ্রুতির মধ্যে দিয়ে প্রার্থীরা ইতোমধ্যে  প্যানা পোষ্টারের মাধ্যমে নিজ নিজ এলাকায় চালাচ্ছেন তাদের প্রচার প্রচারণা।

৩০ জানুয়ারী নির্বাচনকে সামনে রেখে ভোটারদের মাঝে একধরনের উৎসবের আমেজও দেখা যাচ্ছে।

ঢাকা উত্তর/দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থী হয়েছেন এমন অনেকের সাথে কথা হয় আমাদের প্রতিনিধিদের। তাদের মধ্যে অন্যতম ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৭০ নং ওয়ার্ড থেকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে পূনরায় মনোনীত হয়েছেন বর্তমান কাউন্সিলর হাজী মোঃ আতিকুর রহমান আতিক। তার সাথে কথা হলে তিনি এ প্রতিবেদককে জানান এলাকার উন্নয়নের কথা চিন্তা করে আবারও প্রার্থী হলাম। মাত্র ৭/৮ মাসের ক্ষমতায় থাকা অবস্থায় সিটি কর্পোরেশন থেকে কোন বরাদ্দ না পেলেও চেষ্টা করেছি ব্যাক্তি উদ্যোগে আমার নির্বাচিত এলাকার (৭০ নং ওয়ার্ডের) মানুষের জন্য কিছু করার।

তিনি বলেন ১৩টি গ্রাম নিয়ে গঠিত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৭০ নং এই ওয়ার্ডটি শহরের আদলে রুপান্তর করতেই আমার এই প্রার্থী হওয়। বলতে পারেন মানুষের এক প্রকার পিড়াপিড়িতেই নমিনেশন নেওয়া।

ছাত্রলীগের মধ্যে দিয়ে রাজনীতিতে প্রবেশ করা বৃহত্তর ডেমরা থানা আওয়ামীলীগের সাবেক এ সহ সভাপতি বলেন দলের দুঃসময়ে রাজপথে থেকেছি, হামলা মামলার স্বীকার হয়েছি তবু দলকে ছেড়ে যাইনি। দলের প্রয়োজনে যে কোন কাজ করতে আমরা সদা প্রস্তুত আছি।

তিনি বলেন এলাকার উন্নয়ন ও সাধারণ জনগনের কথা চিন্তা করে কিভাবে ওয়ার্ডটিকে একটি যুগোপযোগী ও মডেল ওয়ার্ড হিসেবে আধুনিকায়ন করে গড়ে তোলা যায় তার জন্যেই তিনি চেষ্টা চালিয়ে যাবেন বলে জানান।  তিন বলেন এই এলাকায় আমার জন্ম। আমার শৈশব, কৈশোর, আমার জন্ম,আমার বেড়ে ওঠা আমার রাজনীতি সব কিছুই এলাকার মানুষের জানা। আমার নেত্রী আমাকে পূনরায় দল থেকে মনোনীত করায় আমি তার প্রতি কৃতজ্ঞ। আমি ইনশাআল্লাহ তার এ আস্থার প্রতিদান দিতে সক্ষম হব।

0Shares

Comment here