অর্থনীতিজাতীয়প্রযুক্তি

বরগুনায় ৪ বন্ধুর সড়ক দূর্ঘটনা রোধে অভিনব পন্থা অবলম্বন।

 

তালতলী থেকে আবুল হাসানঃ বরগুনার তালতলী উপজেলার ৩নং কড়ইবাড়িয়া ইউনিয়নের চরকান্দা নামক স্থানের সড়কটি একেবেকে যাওয়ার কারনে প্রায় সময়ই দুর্ঘটনার সম্মুখিন হতে হয়। তাই চার বন্ধু মিলে নিজ অর্থায়নে ঠিক করলেন সড়কের ঝুকি পুর্ন স্থান গুলো। রাস্তায় জনসচেতন মুলক চিনহ বসিয়ে দূর্ঘটনা রোধে কাজ করায় ব্যাপক প্রসংশাও পাচ্ছেন তারা।

ঘটনার সূত্রে জানাযায় গত ২০শে নভেম্বর রাতের বেলায় মুশফিকুর রহমান সোহাগ এবং তার বন্ধু রাতের বেলায় নিজেদের বাইকে করে ছোট বগীর পথ থেকে কড়ইবাড়িয়ার দিকে যাচ্ছিলেন। চরকান্দা নামক স্থানের রাস্তাটি ছিলো তাদের কাছে একদম অচেনা।কারন তারা কলাপাড়া থেকে এসেছিলেন। রাস্তাটি ভয়ংকর ভাবে আকা বাকা হওয়ার কারনে তারা নিজেদের গাড়ির গতি নিয়ন্তন না করতে পেরে ভয়ানোক দুর্ঘটনার শিকার হন।

সুস্থ হয়ে বাড়িতে ফিরে তারা চার বন্ধু মিলে সিদ্ধান্ত নিলেন সড়কের ঝুকি পুর্ন স্থান গুলোতে জনসচেতন মুলক চিনহ বসাবেন। তারা ঝুকি পুর্ন স্থান গুলোতে রঙ দিয়ে রাস্তায় রঙ করেছেন। চিন্হ বসিয়েছেন যাতে তাদের মতো কেউ আরকোন দূর্ঘটনার স্বীকার না হয়। জনসচেতনতা সৃষ্টির লক্ষে কাজ করে যাপয়া চার যুবক হলো মোঃসোহাগ দেওয়ান, মোঃরাকিব হাসান রানা,মোঃআবু তালীব আরিফ ও মোঃমুশফিকুর রহমান সোহাগ।

 

তাদের দাবি সড়ক ও জনপথ অধিদপ্তর যেনো  সড়কের ঝুকিপূর্ন স্থান গুলোতে জনসচেতন মুলক  চিনহ্ বসায়। যাতে করে কোনো মায়ের সন্তানকে যেন সড়ক দুর্ঘটনার সম্মুখিন হতে না হয়।

0Shares

Comment here