অর্থনীতিজাতীয়প্রযুক্তি

শাহজাদপুরে মহান বিজয় দিবস পালিত।

মাহফুজুর রহমান, সিরাজগঞ্জ প্রতিনিধি:
মুক্তিযুদ্ধের চেতনায় সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে যথাযোগ্য মর্যাদায় আজ সোমবার শাহজাদপুরে মহান বিজয় দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে উপজেলা প্রশাসন শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপি নানা অনুষ্ঠানের আয়োজন করে।
এদিন সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি ও স্থানীয় সরকারি কলেজ কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে বিজয় দিবসের কর্মসূচির সূচনা হয়।
সকাল ৯ টায় পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান।
এ সময় তিনি পুলিশ, বীর মুক্তিযোদ্ধা, আনসার ও ভিডিপি, বয়স্কাউট, রোভার স্কাউট, গালর্স গাইড এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সম্মিলিত কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন।
পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ডিসপ্লে প্রদর্শন করেন। সকাল ১১ টায় স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপনের নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগ ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে দুটি পৃথক বিজয় র‌্যালি বের হয়ে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালি শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়।
এ উপলক্ষে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠের মুক্ত মঞ্চে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বিনয় কুমার পাল ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কেন্দ্রীয় উপদেষ্টা ড. সাজ্জাদ হায়দার লিটন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, সহকারি কমিশনার (ভূমি) জাকিয়া সুলতানা, থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, মুক্তিযোদ্ধা ড. গোলজার হোসেন, মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, মুক্তিযোদ্ধা সন্তান অধ্যক্ষ তাহসিন হোসেন, মাহবুবুর রহমান মিলন প্রমুখ। আলোচনা সভা শেষে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাংকন, কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ উপস্থাপন এবং ডিসপ্লে প্রর্দশন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি হাসিবুর রহমান স্বপন এমপি। বিকেলে ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ, বিএনপি, জাসদ ও বাসদের পক্ষ থেকে দিনব্যাপি পৃথক পৃথক নানা কর্মসূচি পালন করা হয়। ##
0Shares

Comment here