অর্থনীতিজাতীয়প্রযুক্তি

মতলব দক্ষিণে মহান বিজয় দিবস পালিত।

 

স্টাফ রিপোর্টারঃ যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগে ব্যাপক কর্মসূচী মধ্য দিয়ে পালিত হয়েছে।

কর্মসূচীর মধ্যে ছিলো সকালে ৩১ বার তপোধ্বনীর মাধ্যমে দিবসের শুভ সূচনা, দীপ্ত বাংলা পাদদেশে আনুষ্ঠানিকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন ও উদ্যাপন কমিটি।

উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, মতলব পৌরসভা, পুলিশ প্রশাসন, মতলব দক্ষিণ উপজেলা ও পৌর আওয়ামীলীগ  সহ সকল সহযোগী সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল, মতলব প্রেস ক্লাব, রোটারী ক্লাব অব মতলব, মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলা, সাপ্তাহিক মতলবের জনপদ, সাপ্তাহিক দিবাকণ্ঠ, মতলব সরকারি ডিগ্রি কলেজ, রয়মনেন নেছা মহিলা কলেজ, মতলবগঞ্জ জেবি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, মতলব বালিকা উচ্চ বিদ্যালয়, মুন্সীরহাট কলেজ, লিটল স্কলার্স একাডেমী, কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুল, মতলব মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, এনজিও সমন্বয় পরিষদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন। এছাড়াও সকল সরকারী-বেসরকারী, আধা সরকারী ও বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৯টায় আনুষ্ঠানিক ভাবে নিউ হোস্টেল মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এএইচএম গিয়াস উদ্দিন। তিনি এতে স্বাগত বক্তব্য রাখেন।

পরে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উদ্যাপন কমিটির আহবায়ক ফাহমিদা হক এবং থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ।

পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্যে দিয়ে শুরু হয় দিনের অনুষ্ঠান।

পরে কুচকাওয়াজ ও বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে স্বাধীনতা যুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণ ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে ও কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ফারুক আহম্মেদ বাদলের উপস্থাপনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের নব-নির্বাচিত সভাপতি এএইচএম গিয়াস উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দেওয়ান রেজাউল করিম, সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহম্মেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমীন, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ, উপজেলা আওয়ামীলীগ নেতা দেওয়ান মোঃ রেজাউল করিম, আনিছুজ্জামান চৌধুরী, ফারুক বিন জামান, মোফাজ্জল হোসেন, বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদ মাষ্টার, স্বদেশ রঞ্জন সরকার, মতলব প্রেক্লাবের সাধারণ সম্পাদক রোটা. শ্যামল চন্দ্র দাস, রিপোটার্স ইউনিটির সভাপতি গোলাম হায়দার মোল্লা, পৌর যুবলীগের সভাপতি ও শহীদ পরিবারের সন্তান সোহাগ সরকার, যুবলীগ নেতা জাবেদ সিদ্দিকী, শহীদ পরিবারের সন্তান আরিফুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন, আলোচনা উপ-কমিটির আহবায়ক উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ দিলরুবা খানম।

অনুষ্ঠানের শুরুতেই মুক্তিযোদ্ধাদেরকে ফুল দিয়ে বরণ করা হয় এবং শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

পরে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয় এবং অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদেরকে ফুল দিয়ে বরণ করা হয়।

অনুষ্ঠানে ৯৭জন মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হয়। এছাড়াও দিনের কর্মসূচীর মধ্যে ছিল সুবিধাজনক সময়ে সকল সিনেমা হলে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামান্যচিত্র প্রদর্শনী, উপজেলার সকল মসজিদে, মন্দিরে, গীর্জায় বিশেষ প্রার্থনা, হাসপাতাল, শিশু সদনে ও এতিমখানায় উন্নতমানের খাবার বিতরণ, উপজেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় নিউ হোস্টেল মাঠে প্রীতি ফুটবল ম্যাচ, ক্রিকেট ম্যাচ, উপজেলা পরিষদ একাদশ ও অধ্যক্ষ একাদশ, উপজেলা পরিষদ বনাম পৌরসভা দল, রশি টানাটানি, ব্যবসায়ী বনাম মুক্তিযোদ্ধা রশি টানাটানি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। খেলায় সার্বিক দায়িত্ব পালন করেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম ও মৎস্য ভবনে উপজেলা লেডিস ক্লাবের আয়োজনে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার দায়িত্বে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা।

সন্ধ্যায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে ও উপজেলা শিল্পকলা একাডেমীর সদস্য দেওয়ান রেজাউল করিমের পরিচালনায় পুরষ্কার বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এএইচএম গিয়াস উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা, আওয়ামীলীগনেতা এমএ আজিজ বাবুল, মোফাজ্জল হোসেন, কাউন্সিলর কিশোর কুমার ঘোষ, ইকবাল হোসেন পাটওয়ারী, হানিফ চৌধুরী, প্যানেল মেয়র আবুল বাশার পারভেজ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গীর সরকার, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম আলেক, কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ফারুক আহম্মেদ বাদল, মতলব পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সুকুমার ঘোষ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক বাদল নন্দী, উত্তম ঘোষ, মতলব প্রেসক্লাবের সাধারন সম্পাদক রোটা. শ্যামল চন্দ্র দাস আওয়ামীলীগনেতা লোকমান হোসেন বাবুল, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াদুল আলম রিয়াদ,সহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, মুক্তিযোদ্ধাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ ও সুধীজন। পরে পুরষ্কার বিতরণ করা হয়

0Shares

Comment here