অর্থনীতিজাতীয়প্রযুক্তি

শাহজাদপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত।

মাহফুজুর রহমান সিরাজগঞ্জ প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে শনিবার শাহজাদপুর শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ দিনব্যাপি নানা কর্মসূচির আয়োজন করে।
সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পনের মধ্যে দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।
বিকেলে দলীয় কার্যালয়ে আওয়ামীলীগের উদ্দেগ্যেএক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন, তিনি বলেন, জাতির সূর্য্য সন্তানকে যারা হত্যা করেছে সেই পাকিস্তানি হানাদার বাহিনী তার সাথে ছিল আমাদের রাজাকার ও আলবদর বাহিনী জাতি তাদের কোন দিন ক্ষমা করবে না। বঙ্গবন্ধুর নেতৃত্বে আজ বাংলাদেশে আমরা স্বাধীন পতাকা উড়াতে পেরেছি। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা যখন বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে যাচ্ছে তখন  রাজাকার ও তার পেআত্মা বাহিনী গোপনে গোপনে ষড়যন্ত্র করছে। তাদের ষড়যন্ত্র কঠোর হস্তে দমন করা হবে। এদেশে রাজাকারদের কোন স্থান হবে না।
শাহজাদপুরে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সহ যে উন্নয়ন করেছে শাহজাদপুরবাসী এখন বাংলাদেশের মধ্যে সবচেয়ে শক্তিশালী অবস্থানে রয়েছে এখানে। তাই এখানে বিএনপি-জামায়াত আজ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
শফিকুর রহমান শফির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুস্তাক আহমেদ, শামছুল আলম, আব্দুস সালাম ব্যাপারী, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম শাহু, যুগ্ম সম্পাদক ও পৌর কাউন্সিলর নাসির উদ্দিন, শাহজাদপুর প্রেস ক্লাবের সভাপতি বিমল কুন্ডু, মোসুমী সরকার বাবলা, টিপু সুলতান, মহিলা যুবলীগ নেতৃ সিলভী পারভীন মিঠু প্রমুখ। আলোচনা সভা শেষে সন্ধ্যায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
অপরদিকে, শাহজাদপুর উপজেলা প্রশাসনের উদ্দ্যেগে শহীদ বুদ্ধিজীবী উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতি করেন উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা এ সময় বক্তব্য রাখেন শাহজাদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. আব্দুস সাত্তার, সহকারি কমিশনার (ভ‚মি) জাকিয়া সুলতানা, ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, উপজেলা প্রকৌশলী আহম্মেদ রফিক, সাবেক অধ্যক্ষ এ, এম, আব্দুল আজীজ, মুক্তিযোদ্ধা সন্তান প্রফেসর মাহবুবুর রহমান মিলন, ওসি (অপারেশন) আসলাম হোসেন, উপজেলা শিক্ষা অফিসার ফজলুল হক প্রমুখ। সন্ধ্যায় উপজেলা প্রশাসেনর উদ্যেগে শহিদ বুদ্ধিজীবীদের স্মরণে শাহজাদপুর সরকারি কলেজ শহিদ মিনারে  মোমবাতি প্রজ্জলন করা হয়।
0Shares

Comment here