অর্থনীতিজাতীয়প্রযুক্তি

শ্রীপুরে ভেঙ্গে দিলো অবৈধ পাঁচটি ইটের ভাটা ভ্রাম্যমাণ আদালত।

শ্রীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে লতিফপুর এলাকায় ৫টি অবৈধ ইটভাটা ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত এ অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এছাড়া ইটভাটার মালিকদের ৮ লাখ টাকা জরিমানাও করেছে আদালত। গাজীপুরের জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে অভিযান পরিচালনা করে।

এসময় ভ্রাম্যমান আদালতের নেতৃত্বদেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মুস্তাফিজুর রহমান।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে,  শ্রীপুর উপজেলার লতিফপুর এলাকায় অভিযান চালানো হয়। এসময় লিয়াকত আলীর এল বি এম-২কে ২ লাখ টাকা, নাজমুল হাসান আবুলের এ বি এম ব্রিকসকে ১লাখ টাকা, মোশারফ হোসেনের মদিনা ব্রিকসকে ১লাখ, আবুল কাশেম মোড়লের মালিকানা মেসার্স কে বি এম ব্রিকসকে ২ লাখ টাকা, বরকত আলীর এল বি এম ব্রিকসকে ২লাখ টাকা, মোট ৮লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ভেকু দিয়ে ভেঙ্গে ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।এসময় উপস্থিতি ছিলেন, গাজীপুরের পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুস সালাম সরকার, পরিদর্শক শেখ মোজাহীদ ও আব্দুল রাজ্জাক, গাজীপুর র‌্যাব-১, আনসার ব্যাটলিয়ান সদস্য ও গাজীপুর ফায়ার সার্ভিসের কর্মীরা।ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মুস্তাফিজুর রহমান জানান, শ্রীপুরে ৫টি অবৈধ ইটভাটা ভেঙ্গে দেওয়া হয়েছে। ওইসব ইটভাটাকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়। পর্যায়ক্রমে অভিযান চালিয়ে সকল অবৈধ ইটভাটা ভেঙ্গে দেওয়া হবে।

বার্তা প্রেরক
মহিউদ্দিন আহমেদ
শ্রীপুর প্রতিনিধি।

0Shares

Comment here